শিরোনাম:
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

Shikkha Bichitra
মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » দেশজুড়ে | বিশ্ববিদ্যালয় | ভর্তি পরীক্ষা | শিক্ষাঙ্গন » ভর্তি পরীক্ষা পেছাবে না যবিপ্রবি
প্রথম পাতা » দেশজুড়ে | বিশ্ববিদ্যালয় | ভর্তি পরীক্ষা | শিক্ষাঙ্গন » ভর্তি পরীক্ষা পেছাবে না যবিপ্রবি
১০৭৯৮৮ বার পঠিত
মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ভর্তি পরীক্ষা পেছাবে না যবিপ্রবি

ভর্তি পরীক্ষা পেছাবে না যবিপ্রবিসড়ক পরিবহন আইন ২০১৮ সংশোধনসহ ১০ দফা দাবিতে পরিবহন শ্রমিকরা স্বেচ্ছায় ১৯ নভেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে রয়েছে।

এতে যশোরসহ দক্ষিণাঞ্চলের ১৮ রুটের বাস চলাচল বন্ধ রয়েছে। বিপাকে পড়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (ইঞ্জিনিয়ারিং/সম্মান/প্রফেশনাল) প্রথম বর্ষের ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।
আগামী ২১ ও ২২ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বিশ্ববিদ্যালয়সহ যশোর শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে।

এবছর ভর্তি পরীক্ষায় ৪৩ হাজার ৩৪০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। আর ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে দেশের বিভিন্ন প্রান্ত থেকে অভিভাবক ও শিক্ষার্থীসহ লক্ষাধিক মানুষের সমাগম ঘটবে যবিপ্রবিতে।

এখন পরিবহন বন্ধ থাকা অবস্থায় দূরবর্তী স্থান থেকে শিক্ষার্থীরা আসতে পারবে না এবং পরীক্ষায় অংশগ্রহণও করতে পারবে না। তাহলে খুব কম সংখ্যক শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে পারবে, যাতে করে যোগ্য শিক্ষার্থীরা মূল্যায়ন থেকে বঞ্চিত হবে।
পরিবহন ধর্মঘটে পরীক্ষা অনুষ্ঠিত হবে কি না জানতে চাইলে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন জানান, ভর্তি পরীক্ষা পেছানোর আর কোনো সুযোগ নেই। পরীক্ষার তারিখ নির্ধারিত হয় সব বিশ্ববিদ্যালয়ের সাথে মিল রেখে, তাই আমরা চাইলেও পরীক্ষা পেছাতে পারব না।

পরিবহন মালিক-শ্রমিক এবং সংশ্লিষ্ঠ সকলের প্রতি আহবান জানিয়ে উপাচার্য বলেন, ‘ছেলে-মেয়েদের ভবিষ্যতের কথা চিন্তা করে ভর্তি পরীক্ষার সময় আপনারা পরিবহন চলাচল বন্ধ রাখবেন না।’



আর্কাইভ