শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮

Shikkha Bichitra
সোমবার, ৪ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » চাকরির সংবাদ » ১২ নভেম্বর ১৫তম শিক্ষক নিবন্ধনের ভাইভা
প্রথম পাতা » চাকরির সংবাদ » ১২ নভেম্বর ১৫তম শিক্ষক নিবন্ধনের ভাইভা
৩৫৫০৪৭ বার পঠিত
সোমবার, ৪ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

১২ নভেম্বর ১৫তম শিক্ষক নিবন্ধনের ভাইভা

১২ নভেম্বর ১৫তম শিক্ষক নিবন্ধনের ভাইভা১২ নভেম্বর ১৫তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষার (ভাইভা) সময় নির্ধারণ করা হয়েছে। আগামী ১২ নভেম্বর থেকে এ পরীক্ষা শুরু হবে। ৩১ নভেম্বর পর্যন্ত চলবে।

সোমবার বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) থেকে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এ পরীক্ষায় স্কুল ও কলেজ পর্যায়ে লিখিত পরীক্ষায় পাশ করা মোট ১৩ হাজার ৩৪৫ জন প্রার্থী অংশ নেয়ার কথা রয়েছে। তার মধ্যে স্কুল পর্যায়ে ১০ হাজার ৯৬৮ জন এবং স্কুল-২ (অস্টম শ্রেণি পর্যন্ত) পর্যায়ে ৭৭০ জন এবং কলেজ পর্যায়ে এক হাজার ৬০৭ জন রয়েছেন। বন্ধের দিন ছাড়া অফিস কার্যদিবসগুলোতে মৌখিক পরীক্ষা আয়োজন করা হবে।

এনটিআরসিএ’র সদস্য মো. হুমায়ন কবির বলেন, ‘১৫তম নিবন্ধন পরীক্ষার সময় নির্ধারণ করা হয়েছে। আগামী ১২ নভেম্বর থেকে এ পরীক্ষা শুরু হয়ে ৩১ নভেম্বর বিভিন্ন ধাপে আয়োজন করা হবে।

আগামীকাল মঙ্গলবার এ সংক্রান্ত বিষয়ে এনটিআরসিএ’র ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। পাশাপাশি সকল প্রার্থীর মোবাইল ফোনে মৌখিক পরীক্ষার নির্ধারিত দিন উল্লেখ করে এসএমএস পাঠানো হবে।

পরীক্ষা শেষে পরবর্তী এক মাসের মধ্যে ১৫তম নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে বলে এনটি আরসিএ সূত্রে জানা গেছে।

প্রসঙ্গত, গত ২২ অক্টোবর ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন এক লাখ ২১ হাজার ৬৬০ জন। শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ১০ দশমিক ৯৭ শতাংশ প্রার্থী উত্তীর্ণ হয়েছেন



আর্কাইভ