শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

Shikkha Bichitra
শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০১৯
প্রথম পাতা » চাকরির সংবাদ » বাংলাদেশ ডাক বিভাগে নিয়োগ
প্রথম পাতা » চাকরির সংবাদ » বাংলাদেশ ডাক বিভাগে নিয়োগ
৫৪১ বার পঠিত
শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাংলাদেশ ডাক বিভাগে নিয়োগ

 বাংলাদেশ ডাক বিভাগে নিয়োগপদ ও যোগ্যতা :

সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর ৪ জন। এইচএসসি বা সমমান। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ এবং বাংলায় ৪৫ শব্দ। কম্পিউটার টাইপিং গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ এবং বাংলায় ২৫ শব্দ। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

উচ্চমান সহকারী ৫ জন। স্নাতক বা সমমানের ডিগ্রি পাস। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

মেকানিক ১ জন। এইচএসসি বা সমমান। অটোমোবাইল ওয়ার্কশপে ৫ বছরের কাজের অভিজ্ঞতা এবং অটোমোবাইল ট্রেড কোর্সধারী। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

পোস্টাল অপারেটর ১৪৭ জন। দ্বিতীয় বিভাগ বা সমমান জিপিএ পেয়ে এইচএসসি পাস। বেতনক্রম : ৯৭০০-২৩৪৯০ টাকা।

ড্রাফটসম্যান ১ জন। ড্রাফটসম্যানশিপ সনদধারী। বেতনক্রম : ৯৭০০-২৩৪৯০ টাকা।

ড্রাইভার (হালকা) ১২ জন। এসএসসি বা সমমান পাস এবং বৈধ ড্রাইভিং লাইসেন্সসহ ভারী মোটরগাড়ি চালনায় দুই বছরের বাস্তব অভিজ্ঞতা। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ১৩ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২০ এবং ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

পাম্প অপারেটর ১ জন। এসএসসি বা সমমান পাসসহ ইলেকট্রিক্যাল/মেকানিক্যাল ট্রেড সনদধারী এবং সংশ্লিষ্ট বিষয়ে ২ বছরের অভিজ্ঞতা। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

মেইল অপারেটর ৬৯ জন। এইচএসসি বা সমমান পাস। বেতনক্রম : ৯৭০০-২৩৪৯০ টাকা। ৩১ জুলাই তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। http://pmgsc.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত। যোগ্য প্রার্থী বাছাই লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে। ক্ষেত্রবিশেষে ব্যাবহারিক পরীক্ষাও নেওয়া হবে। পরীক্ষার তারিখ, কেন্দ্র, পরীক্ষাপদ্ধতি, প্রবেশপত্রসহ যাবতীয় তথ্য সংগ্রহ করতে হবে এই www.bdpost.gov.bd.com অথবা www.bdpost.khulnadiv.gov.bd ওয়েবসাইট থেকে।

যোগাযোগ : বাংলাদেশ ডাক বিভাগ, পোস্ট মাস্টার জেনারেলের কার্যালয়, দক্ষিণাঞ্চল, খুলনা।

সূত্র : ইত্তেফাক, ২৭ আগস্ট, পৃষ্ঠা ১৭



আর্কাইভ