শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮

Shikkha Bichitra
সোমবার, ৭ ডিসেম্বর ২০২০
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি » বাংলাদেশে চার বছরে উবার
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি » বাংলাদেশে চার বছরে উবার
৫৪৮৫৫ বার পঠিত
সোমবার, ৭ ডিসেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাংলাদেশে চার বছরে উবার

বাংলাদেশে চার বছরে উবারবাংলাদেশে কার্যক্রমের চার বছর পূর্ণ করল উবার। এ পর্যন্ত ৪০ লাখের বেশি যাত্রীর যাতায়াত ব্যবস্থা নিশ্চিত করা এবং এক লাখ ৭৫ হাজারেরও বেশি চালকের কর্মসংস্থানের সুযোগ তৈরি করেছে বিশ্বের সর্ববৃহৎ রাইডশেয়ারিং কোম্পানিটি।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশের লক্ষ্য ২০২৪ সালের মধ্যে স্বল্পোন্নত দেশের (এলডিসি) তালিকা থেকে বেরিয়ে আনুষ্ঠানিকভাবে উন্নয়নশীল দেশের তালিকাভুক্ত হওয়া। সেই লক্ষ্য পূরণে সহায়তা করতে বাংলাদেশের আর্থ-সামাজিক বিকাশে কয়েক লাখ মানুষের কর্মসংস্থানের সুযোগ তৈরি করে দেওয়ার বিষয়ে উবার প্রতিজ্ঞাবদ্ধ।

বাংলাদেশে চতুর্থ বর্ষপূর্তির মাইলফলক উপলক্ষে উবারের বাংলাদেশ এবং উত্তর ও পশ্চিম ভারতের প্রধান শিব শৈলেন্দ্রান বলেন, ‘উবার এমন একটি প্ল্যাটফর্ম, যা সুবিধাজনক, সাশ্রয়ী ও নিরাপদ যাত্রা নিশ্চিত করার পাশাপাশি চালকদের সুবিধাজনক উপায়ে উপার্জন করার সুযোগ করে দেয়। আর তাই এই বর্ষপূর্তি আমাদের মনে করিয়ে দেয় বাংলাদেশে উবারের ভূমিকা কতটা গুরুত্বপূর্ণ। বাংলাদেশের মানুষের চাহিদা অনুযায়ী বিভিন্ন প্রযুক্তিগত উদ্ভাবন ও নতুন নতুন সার্ভিস আনার নিরবচ্ছিন্ন কার্যক্রমের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যেতে এবং দেশের অর্থনীতির চাকা আরো সচল করতে উবার দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। এ বর্ষপূর্তিতে ক্রমাগত সমর্থন ও আস্থার জন্য বাংলাদেশে আমাদের চালক ও যাত্রীদের জানাই আন্তরিক ধন্যবাদ।’



আর্কাইভ