শিরোনাম:
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

Shikkha Bichitra
শনিবার, ৩০ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি | দেশজুড়ে » ‘ডিজিটাল পদ্ধতির কারণে জনগণের হয়রানি কমেছে’
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি | দেশজুড়ে » ‘ডিজিটাল পদ্ধতির কারণে জনগণের হয়রানি কমেছে’
৯৩৯৭০ বার পঠিত
শনিবার, ৩০ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

‘ডিজিটাল পদ্ধতির কারণে জনগণের হয়রানি কমেছে’

‘ডিজিটাল পদ্ধতির কারণে জনগণের হয়রানি কমেছে’তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, ডিজিটাল পদ্ধতির কারণে জনগণের হয়রানি কমেছে। এখন স্বল্প সময়ে অল্প খরচে ঘরের কাছে অর্থাৎ ইউনিয়ন পরিষদে মানুষ সেবা পাচ্ছে।

তিনি বলেন, যুব সমাজ মাদকমুক্ত করার জন্য খেলাধূলার প্রতি সরকার গুরুত্ব দিয়েছে। গ্রামে গ্রামে মাঠ সংস্কারে অনুদান দেয়া হচ্ছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, সরকার আইসিটি শিক্ষা বাধ্যতামূলক করেছে। সারা দেশে ২৮টি হাইটেক পার্ক নির্মাণ কাজ চলছে; যার মাধ্যমে তরুণ প্রজন্মকে প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তোলা যায়।

তিনি আরো বলেন, উন্নয়ন ও সুশাসনের জন্য ভালোবাসা, দায়িত্ব ও কর্তব্যবোধ থাকতে হয়। বিগত দিনে জনপ্রতিনিধিদের এসবের অভাব ছিল। যার জন্য জনগণ অবহেলিত ছিল।

সিংড়াকে আদর্শ ও মানবিক সিংড়া গড়তে চান বলে জানান প্রতিমন্ত্রী। তিনি বলেন, ‘‘সিংড়াকে জুয়ামুক্ত করেছি, মাদক নির্মুলে সরকার কাজ করছে। ১০ বছরে সিংড়াকে উন্নয়নের রোল মডেলে পরিণত করতে সক্ষম হয়েছি।’’

এ সময় নিজ নিজ বাড়িতে গাছ লাগানোর পরামর্শ দেন জুনাইদ আহমেদ পলক।

শনিবার দুপুরে ১১ কোটি ২৩ লাখ টাকা ব্যয়ে সুকাশ ইউনিয়ন পরিষদের নবনির্মিত ভবন উদ্বোধনকালে তিনি এ সব কথা বলেন।

সুকাশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদ নাজিস, ধর্মবিষয়ক সম্পাদক রুহুল আমিন, সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজহারুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন ইউনিয়ন পরিষদ সদস্য শাহীন শাহ।



আর্কাইভ