শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

Shikkha Bichitra
শনিবার, ২ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » দেশজুড়ে | বিশ্ববিদ্যালয় | ভর্তি পরীক্ষা | শিক্ষাঙ্গন » এবার খুবিতেও ভর্তি পরীক্ষার্থীদের বিনামূল্যে থাকা-খাওয়ার ব্যবস্থা
প্রথম পাতা » দেশজুড়ে | বিশ্ববিদ্যালয় | ভর্তি পরীক্ষা | শিক্ষাঙ্গন » এবার খুবিতেও ভর্তি পরীক্ষার্থীদের বিনামূল্যে থাকা-খাওয়ার ব্যবস্থা
৩২৫৮১ বার পঠিত
শনিবার, ২ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

এবার খুবিতেও ভর্তি পরীক্ষার্থীদের বিনামূল্যে থাকা-খাওয়ার ব্যবস্থা

এবার খুবিতেও ভর্তি পরীক্ষার্থীদের বিনামূল্যে থাকা-খাওয়ার ব্যবস্থাখুবি প্রতিনিধি : আজ খুলনা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় শনিবার ২৯টি ডিসিপ্লিনে ১২১৭ আসনে ৩২ হাজার ৬৩৬ জন শিক্ষার্থী অংশ নেবে। আসন প্রতি ভর্তিচ্ছু পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ২৭ জন।

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) ভর্তি পরীক্ষায় আগত শিক্ষার্থীদের বিনামূল্যে থাকা ও খাওয়ার সুযোগ করে দিয়েছে টাইগার গার্ডেন ইন্টারন্যাশনাল হোটেল।

শুক্রবার রাতে এখানে ৩৭৫ জন শিক্ষার্থীর থাকার ব্যবস্থা করা হয়। পাশাপাশি আগত শিক্ষার্থীদের বিনামূল্যে বিকালে নাস্তা চা-বিস্কুট, রাতে মুরগির বিরিয়ানী, ডিম ভুনা, মিনারেল ওয়াটার ও শনিবার সকালে ভুনা খিচুরি ও ডিমের ব্যবস্থা করা হয়েছে। বড় এসি হল রুমে ছেলে ও মেয়েদের আলাদা থাকার ব্যবস্থা করা হয়েছে। রাতে পড়াশোনার জন্য টেবিল-চেয়ারের ব্যবস্থা রাখা হয়েছে।

টাইগার গার্ডেন ইন্টারন্যাশনাল, খুলনার প্রজেক্ট হেড মেজর শহীদুজ্জামান শাহিন বলেন, খুলনায় ভর্তি পরীক্ষা দিতে এসে শিক্ষার্থীদের ভোগান্তি পোহাতে হয়। সবচেয়ে বেশি হয় থাকা-খাওয়ার কষ্ট। খুলনায় পরীক্ষা দিতে এসে যেন কারও কষ্টে থাকতে না হয় তার জন্যই এই ব্যবস্থা। এবার রাতে ৩৭৫ জন ছাত্র-ছাত্রী এখানে থাকতে পারবে। শুক্রবার রাত ৮টার মধ্যে অধিকাংশ ছাত্র-ছাত্রী হোটেলে উপস্থিত হয়েছেন। এর মধ্যে ৪৫ জন মেয়ে রয়েছেন।
তিনি বলেন, গত ৫ বছর ধরে এই হোটেল কর্তৃপক্ষ শিক্ষার্থীদের জন্য এ সেবা দিচ্ছে। প্রথমবার টাইগার গার্ডেনে ছিল ৭৫ জন শিক্ষার্থী। এদিকে, পরীক্ষার্থীদের হলে যাতায়াতের হোটেলের পক্ষ থেকে ফেসবুকে নগরবাসীর প্রতি ফ্রি মোটরসাইকেল সার্ভিসের আহ্বান জানানো হয়েছে। আগ্রহীরা শনিবার সকালে হোটেলের সামনে থেকে ওইসব মোটরসাইকেলে করে পরীক্ষার হলে যেতে পারবেন।

ভর্তি পরীক্ষার দিন গল্লামারী ব্রিজ থেকে জিরো পয়েন্ট পর্যন্ত সকাল ৭টা থেকে বিকেল ৬টা পর্যন্ত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। তবে বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছু পরীক্ষার্থী ছাড়া জেএসসি পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সামনের খুলনা-সাতক্ষীরা সড়ক দিয়ে জিরো পয়েন্ট থেকে গল্লামারী চলাচল করতে পারবে।



আর্কাইভ