শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

Shikkha Bichitra
বৃহস্পতিবার, ৭ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » মেলা » আজ থেকে পাটপণ্যের মেলা
প্রথম পাতা » মেলা » আজ থেকে পাটপণ্যের মেলা
১১৭২৬৩ বার পঠিত
বৃহস্পতিবার, ৭ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আজ থেকে পাটপণ্যের মেলা

আজ থেকে পাটপণ্যের মেলাআজ ৭ নভেম্বর (বৃহস্পতিবার) রাজধানীতে তিন দিনব্যাপী শুরু হচ্ছে পাটজাত পণ্যের মেলা। প্রদর্শনের পাশাপাশি বিক্রির ব্যবস্থাও থাকবে মেলায়।

অফিসার্স ক্লাবের খেলাঘর হল প্রাঙ্গণে এ মেলা হবে। বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বেলা ৩টায় এ মেলা উদ্বোধন করবেন।

পরিবেশদূষণ সম্পর্কে সচেতনতা সৃষ্টি ও পাটপণ্যের ব্যাপক প্রসারের লক্ষ্যে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আওতাধীন জুট ডাইভারসিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি) এ মেলার আয়োজন করছে।

জেডিপিসির মাধ্যমে পাটপণ্যের বহুমুখীকরণ ও ব্যবহারের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও তা বাস্তবায়ন করছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়। উদ্যোক্তাগণ দৃষ্টিনন্দন বিভিন্ন পাটপণ্য উৎপাদন করছেন, যার অধিকাংশই বিদেশে রপ্তানি করা হচ্ছে। বহুমুখী এসব পাটজাত পণ্যকে দেশে জনপ্রিয় করতে প্রচার কার্যক্রমসহ মেলার আয়োজন করা হচ্ছে।

উদ্যোক্তাগণ এ পর্যন্ত ২৮৫ রকমের পাটপণ্য উৎপাদন করেছেন। এ মেলা পাটজাত পণ্য উৎপাদনকারী, বিপণনকারী, ব্যবহারকারী এবং দেশি-বিদেশি ক্রেতাদের মধ্যে অধিক যোগাযোগ স্থাপনে সহায়ক হবে। সরকারের গৃহীত উদ্যোগসমূহ যথাযথ বাস্তবায়নের মাধ্যমে পাটকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়াই এ মেলার লক্ষ্য। ফলে ঐতিহ্যবাহী সোনালী আঁশ বাংলাদেশের সমৃদ্ধিকে আরো ত্বরান্বিত করতে সহায়তা করবে।



আর্কাইভ