শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮

Shikkha Bichitra
সোমবার, ১১ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » মেলা » পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন এর আয়োজনে ১৪ নভেম্বর থেকে শুরু হবে উন্নয়ন মেলা
প্রথম পাতা » মেলা » পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন এর আয়োজনে ১৪ নভেম্বর থেকে শুরু হবে উন্নয়ন মেলা
৬৫১৮১ বার পঠিত
সোমবার, ১১ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন এর আয়োজনে ১৪ নভেম্বর থেকে শুরু হবে উন্নয়ন মেলা

<small>পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন এর আয়োজনে</small> ১৪ নভেম্বর থেকে শুরু হবে উন্নয়ন মেলাপ্রান্তিক পর্যায়ের উৎপাদনকারীদের পণ্যের বাজার বাড়াতে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) আয়োজনে ১৪ নভেম্বর থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে সপ্তাহব্যাপী উন্নয়ন মেলা।

সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে পিকেএসএফ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পিকেএসএফ সভাপতি ড. কাজী খলীকুজ্জামান আহমদ।

তিনি জানান, রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৪ নভেম্বর বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এ মেলা চলবে আগামী ২০ নভেম্বর পর্যন্ত।

বৃহস্পতিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়ন মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে থাকবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। উদ্বোধনী অধিবেশনে দরিদ্র বিমোচন, টেকসই উন্নয়ন ও মানব মর্যাদা প্রতিষ্ঠায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ একজন বিশিষ্ট ব্যক্তিকে আজীবন সম্মাননা প্রদান করবে সংগঠনটি।

দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে পিকেএসএফ এর সহযোগী সংস্থা, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের গবেষণা ও তথ্য প্রযুক্তি এবং সেবামূলক প্রতিষ্ঠানসহ মোট ১৩০টি প্রতিষ্ঠান ১৯০টি স্টল থাকবে। মেলায় নিত্য ব্যবহার্য পণ্য থেকে শুরু করে প্রান্তিক ক্ষুদ্র উৎপাদকের উৎপাদিত কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সহ বিভিন্ন অঞ্চলের ঐতিহ্যবাহী ও সমৃদ্ধ হাজারো পণ্য থাকছে এই মেলায়।

পাশাপাশি মেলায় সমাজের বর্তমান পরিপ্রেক্ষিতে উন্নয়ন ভাবনা নিয়ে আলোচনা সভা এবং প্রতি সন্ধ্যায় দেশের নানা অঞ্চল থেকে আগত ও ঢাকার প্রথিতযশা শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক আয়োজন থাকবে।

মেলার ফাঁকে ফাঁকে দেশের সংশ্লিষ্ট খাতের বিশেষজ্ঞদের নিয়ে প্রত্যেকদিন সেমিনারের আয়োজন করা হবে। এসব সেমিনারে প্রান্তিক মানুষের উৎপাদিত পণ্যের যথাযথ মূল্য ও বাজারজাতকরণ বিষয় নিয়ে আলোচনা হবে।