শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮

Shikkha Bichitra
শনিবার, ৮ ফেব্রুয়ারী ২০২০
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি | মেলা » বেসিস সফটএক্সপোর তৃতীয় দিনে স্টলগুলোতে উপচে পড়া ভিড়
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি | মেলা » বেসিস সফটএক্সপোর তৃতীয় দিনে স্টলগুলোতে উপচে পড়া ভিড়
৫৪৬০৭ বার পঠিত
শনিবার, ৮ ফেব্রুয়ারী ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বেসিস সফটএক্সপোর তৃতীয় দিনে স্টলগুলোতে উপচে পড়া ভিড়

বেসিস সফটএক্সপোর তৃতীয় দিনে স্টলগুলোতে উপচে পড়া ভিড়রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি) তে শুরু হয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের সর্ববৃহৎ প্রদর্শনী ১৬তম বেসিস সফটএক্সপো ২০২০। শনিবার (৮ ফেব্রুয়ারি) সফটএক্সপোর তৃতীয় দিনে মেলার স্টলগুলোতে পরিলক্ষিত হয়েছে উপচে পড়া ভিড়।

দেশি-বিদেশি বিভিন্ন কোম্পানিসমূহের সফটওয়্যার পণ্য ও সেবা প্রদর্শনী এবং বিভিন্ন বিশেষজ্ঞ অতিথি বক্তাদের উপস্থিতিতে সেমিনার ও গোলটেবিল বৈঠক অনুষ্ঠানের মাধ্যমে চার দিনব্যাপী বেসিস সফটএক্সপো ২০২০ চলবে আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত। তিনশ কোম্পানির উপস্থিতে এবারের বেসিস সফটএক্সপো ২০২০ দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় সফটএক্সপো হিসেবে জনপ্রিয়তা লাভ করেছে।

মেলা পরিদর্শনে এসে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, মেলায় বিভিন্ন ইনোভেটিভ প্রজেক্ট শো দেখা যাবে, এটা অনেক বড় একটা সুযোগ আমাদের জন্য। তাছাড়া আমাদের মত যারা আউটসোর্সিংয়ে আগ্রহী তাদের জন্য এটা অনেক বড় একটা প্লাটফর্ম, জানার জন্য ও শেখার জন্য।

সরকারি ছুটির দিন হওয়ায় মেলায় অনেক অভিভাবকদের সন্তানকে নিয়ে মেলায় ঘুরতে আসতে দেখা গিয়েছে। এক অভিভাবক বলেন, তথ্যপ্রযুক্তির প্রসারে আমাদের দেশ নিয়মিত এগিয়ে যাচ্ছে। তরুণ উদ্যোক্তাদের জন্য এই মেলায় অনেক শিক্ষণীয় বিষয় রয়েছে। যারা লেখাপড়ার পাশাপাশি নানা রকম তথ্যপ্রযুক্তি নির্ভর কাজ করতে চায়, তারা এই মেলায় অংশগ্রহণ করা দেশি-বিদেশি বিশেষজ্ঞদের কথা শুনে আরও বেশি অনুপ্রাণিত হতে পারবে। তরুণরাই হলো আগামী দিনের ভবিষ্যত, তাই প্রত্যেক বাবা-মায়ের উচিৎ সন্তানকে ডিজিটাল শিক্ষায় আগ্রহী করতে এ ধরণের মেলায় নিয়ে আসা।



আর্কাইভ