শিরোনাম:
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

Shikkha Bichitra
সোমবার, ৭ অক্টোবর ২০১৯
প্রথম পাতা » মেলা » এলিফেন্ট রোডের সিটি সেন্টারে ১০ অক্টোবর শুরু হচ্ছে ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৯’
প্রথম পাতা » মেলা » এলিফেন্ট রোডের সিটি সেন্টারে ১০ অক্টোবর শুরু হচ্ছে ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৯’
৭০৮৭০৩ বার পঠিত
সোমবার, ৭ অক্টোবর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

এলিফেন্ট রোডের সিটি সেন্টারে ১০ অক্টোবর শুরু হচ্ছে ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৯’

বক্তব্য রাখছেন মেলার আহ্বায়ক তৌফিক এহসান‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৯’ শুরু হতে যাচ্ছে আগামী ১০ অক্টোবর। এলিফেন্ট রোডের সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) এই মেলার আয়োজন করা হয়েছে। সাধারণ মানুষের তথ্যপ্রযুক্তি সচেতনতা এবং এর ব্যবহার বৃদ্ধিতে অনুপ্রাণিত করার লক্ষ্যে এ প্রদর্শনীতে থাকছে নানা আয়োজন।

সোমবার (৭ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মেলার আহ্বায়ক তৌফিক এহসান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘গো ডিজিটালি মেক ইয়োর লাইফ হ্যাসল ফ্রি’ স্লোগানকে সামনে রেখে ১০ম বারের মত অনুষ্ঠিত হতে যাওয়া এ মেলা চলবে ১৪ অক্টোবর পর্যন্ত। দেশের সর্বস্তরের মানুষের মাঝে কম্পিউটার, তথ্য প্রযুক্তির ব্যাপক ব্যবহার ও এর সুফল ছড়িয়ে দিতে এবং ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে এই মেলার আয়োজন করা হয়েছে। মেলায় বাংলাদেশেরশীর্ষ আইসিটি পণ্যের আমদানিকারক ও ব্যবসায়ীরা বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তি প্রদর্শন করবেন।’

তিনি আরও বলেন, ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৯ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রাণালয়ের (ডাক ও টেলিযোগাযোগ বিভাগ) মাননীয় মন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি হিসেবে থাকবেন শিক্ষাবিদ ও ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক এর উপাচার্য ড. জামিলুর রেজা চৌধুরী, ঢাকা ১০ আসনের সাংসদ ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপস, এফবিসিসিআই এর সভাপতি শেখ ফজলে ফাহিম, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মোঃ হেলাল উদ্দিন, এফবিসিসিআই এর পরিচালকবৃন্দ ও বাংলাদেশ কম্পিউটার সমিতির নের্তৃবৃন্দসহ সমাজের অন্যান্য গুণীজন ব্যক্তিবর্গ।

দক্ষিন-পূর্ব এশিয়ার মধ্যে বৃহত্তর আইটি পণ্যের শপিং মল হিসেবে ইতোমধ্যেই পরিচিত ও জনপ্রিয় কম্পিউটার সিটি সেন্টার সম্পূর্ন শীতাতপ নিয়ন্ত্রিত। ১ম থেকে ১০ম তলা পর্যন্ত ১ লক্ষ ৬৫ হাজার বর্গফুট এরিয়া জুড়ে এ মার্কেটের ৭৪৬টি প্রতিষ্ঠান তথ্যপ্রযুক্তি শিল্পের সর্বাধুনিক প্রযুক্তিপণ্য ও কলাকৌশল এ মেলায় প্রদর্শন করবে।

এবার মেলার প্রধান স্পন্সর হিসেবে থাকছে কয়েকটি ব্র্যান্ডের প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠান। প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে- এসার, ডেল, এইচপি, ক্যাসপারস্কাই। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে- আসুস, লেনোভো, এডাটা। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে- ডাহুয়া ও টিপি-লিংক। স্পন্সর হিসেবে রয়েছে- ইসেট, টেনডা, ট্রানসেন্ড, ওয়েব লিংক। গেমিং পার্টনার হিসেবে রয়েছে- গিগাবাইট।

দেশের সর্বস্তরের মানুষের মাঝে কম্পিউটার ও তথ্য প্রযুক্তির ব্যাপক ব্যবহার এবং এর সুফল ছড়িয়ে দিয়ে, বহু প্রত্যাশিত ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষেই এ মেলার আয়োজন করা হয়ে থাকে। মেলায় বাংলাদেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানীকারক ও ব্যবসায়ীরা বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তি প্রদর্শন করবে।

প্রতি বছরের ন্যায় এবারও বিশেষ আয়োজন হিসেবে থাকবে শিশু কিশোর চিত্রাংকন প্রতিযোগিতা, ফ্রি গেমিং ও ইন্টারনেট ব্রাউজিং প্রভৃতি সুবিধা। মেলায় স্কুল-কলেজের শিক্ষার্থী ও সাংবাদিকদের প্রবেশাধিকার উন্মুক্ত করা হয়েছে।

মেলা ১০ অক্টোবর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। মেলায় প্রবেশমূল্য ১০ টাকা। তবে স্কুল/কলেজের শিক্ষার্থী ও সংবাদকর্মীদের জন্য প্রবেশাধিকার উন্মুক্ত থাকবে।

সংবাদ সম্মেলনে মেলার আয়োজক কমিটির সদস্য ও দেশের আইসিটি ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।



আর্কাইভ