শিরোনাম:
ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

Shikkha Bichitra
শনিবার, ৩০ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » দেশজুড়ে | বিশ্ববিদ্যালয় | শিক্ষা | শিক্ষাঙ্গন » কুবিতে ভর্তি পরীক্ষা না দিয়েই মেধাতালিকায়!
প্রথম পাতা » দেশজুড়ে | বিশ্ববিদ্যালয় | শিক্ষা | শিক্ষাঙ্গন » কুবিতে ভর্তি পরীক্ষা না দিয়েই মেধাতালিকায়!
১০২১১৪ বার পঠিত
শনিবার, ৩০ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কুবিতে ভর্তি পরীক্ষা না দিয়েই মেধাতালিকায়!

কুবিতে ভর্তি পরীক্ষা না দিয়েই মেধাতালিকায়!‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার জন্য ফর্ম তুলেছেন কিন্তু পরীক্ষা দেয়নি। ভাবতে অবাক হওয়ার মতো হলেও ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের প্রকাশিত মেধা তালিকায় ১২ তম স্থান অধিকার করেন। এমনি ঘটনা ঘটেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষায়।

জানা যায়, গত ৮ নভেম্বর (শুক্রবার) বিকেল ৩টা থেকে ৪টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের (কলা ও মানবিক, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষা না দেওয়া মেধাতালিকায় ১২ তম হওয়া ভর্তিচ্ছু শিক্ষার্থীর পরীক্ষা কেন্দ্রের আসন হয় কোটবাড়ির টিচার্স ট্রেনিং কলেজে।

কেন্দ্রের আসন বিন্যাস থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ভর্তি পরীক্ষার্থীর নাম মো. সাজ্জাতুল ইসলাম, বাবার নাম মো. রেজাউল করিম। ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার রোল নম্বর ২০৬০৫০।

ভর্তি পরীক্ষার্থীদের জন্য পরীক্ষার হলে সরবরাহ করা উপস্থিতির তালিকায় স্বাক্ষরের স্থলে সাজ্জাতের স্বাক্ষর নেই। সেখানে তাকে অনুপস্থিত দেখানো হয়েছে।

তবে গত ১২ নভেম্বর‘বি’ ইউনিটের প্রকাশিত ফলাফল অনুযায়ী তিনি মেধাতালিকায় ১২তম স্থান অধিকার করেছেন। তবে এ বিষয়টি আগে থেকেই জানা ছিল বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ইউনিটের দায়িত্বরতগণ।

‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ড. মো. শামিমুল ইসলাম বলেন,‘এ বিষয়টা আমাদের নজরে আসার পর ভাইবাতে ওই শিক্ষার্থীকে আটক করার সিদ্ধান্ত হয়। কিন্তু সে ভাইবা দিতেও আসেনি। এখানে ভর্তি পরীক্ষা কমিটির কোনো দায় থাকতে পারে না। আমরা নিরাপত্তার স্বার্থেই বিষয়টি কমিটির সদস্যদের মধ্যে গোপন রেখেছি।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চেীধুরী বলেন,‘বিষয়টি আমি জেনেছি। ইউনিট প্রধান ও কমিটির সদস্যদের সাথে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।’



আর্কাইভ