শিরোনাম:
ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

Shikkha Bichitra
শুক্রবার, ১ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » দেশজুড়ে » কাল থেকে শুরু হচ্ছে ইয়্যুথ এক্সচেঞ্জ প্রোগ্রাম
প্রথম পাতা » দেশজুড়ে » কাল থেকে শুরু হচ্ছে ইয়্যুথ এক্সচেঞ্জ প্রোগ্রাম
২৯০০ বার পঠিত
শুক্রবার, ১ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কাল থেকে শুরু হচ্ছে ইয়্যুথ এক্সচেঞ্জ প্রোগ্রাম

কাল থেকে শুরু হচ্ছে ইয়্যুথ এক্সচেঞ্জ প্রোগ্রামকক্সবাজারে ইয়্যুথ এক্সচেঞ্জ প্রোগ্রামে অংশ নিচ্ছেন ডেনমার্ক ও বাংলাদেশের ৫৩ তরুণ। দ্য আর্থ সোসাইটির আয়োজনে ২ নভেম্বর (শনিবার) থেকে মোটেল উপলে অনুষ্ঠিত হবে ইয়্যুথ এক্সচেঞ্জ প্রোগ্রাম। এতে ডেনমার্ক থেকে অংশ নিবেন ২৬ তরুণ-তরুণী। আর বাংলাদেশ থেকে অংশ নিবেন ২৭ জন তরুণ-তরুণী।

ইয়্যুথ এক্সচেঞ্জ প্রোগ্রামের সমন্বয়ক মোহাম্মদ মামুন মিয়া বলেন, ইয়্যুথ এক্সচেঞ্জ প্রোগ্রাম’ এর মাধ্যমে বিশ্বের সকল তরুণদের মধ্যে চিন্তা এবং বিভিন্ন কার্যক্রমের সমন্বয় করা হবে। যাতে তরুণেরা বিশ্বের নানা সংকট নিরসনে ভূমিকা রাখতে পারে।

তিনি বলেন, শরণার্থী সংকট উত্তরণের উপায় এবং বিশ্বকে কিভাবে এসকল সংকট থেকে মুক্ত করা যায় সে বিষয়ে আলোচনা, মতামত, বিভিন্ন পরিস্থিতি মোকাবিলা করার বিষয়ে দুই দেশের তরুণদের নিয়ে এই ইয়ুথ এক্সচেঞ্জ প্রোগ্রামের আয়োজন করা হয়েছে।
আয়োজক সংস্থা জানান, ২ নভেম্বর থেকে শুরু হওয়া ইয়্যুথ এক্সচেঞ্জ প্রোগ্রাম চলবে ১৪ নভেম্বর পর্যন্ত।

রোহিঙ্গা ক্যাম্প ভিজিট, স্থানীয় গ্রাম ভিজিট, কর্মশালা, লোকাল ইয়ুথদের সঙ্গে মতবিনিময়, ক্যাম্পেইন প্ল্যানিং করা, দুই দেশের কালচারাল উৎসব। প্রোগ্রামের বিভিন্ন সেশনে এমপি নাহিম রাজ্জাকসহ প্রশাসন ও এনজিওর কর্মকর্তারা অংশ নিবেন।



আর্কাইভ