শিরোনাম:
ঢাকা, বুধবার, ১৯ মে ২০২১, ৫ জ্যৈষ্ঠ ১৪২৮

Shikkha Bichitra
সোমবার, ১৪ ডিসেম্বর ২০২০
প্রথম পাতা » কলেজ | শিক্ষা | শিক্ষাঙ্গন » ২৬ ডিসেম্বর থেকে অনলাইনে সাত কলেজের পরীক্ষা শুরু
প্রথম পাতা » কলেজ | শিক্ষা | শিক্ষাঙ্গন » ২৬ ডিসেম্বর থেকে অনলাইনে সাত কলেজের পরীক্ষা শুরু
৯৫৮৭১ বার পঠিত
সোমবার, ১৪ ডিসেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

২৬ ডিসেম্বর থেকে অনলাইনে সাত কলেজের পরীক্ষা শুরু

২৬ ডিসেম্বর থেকে অনলাইনে সাত কলেজের পরীক্ষা শুরুঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজে বিভিন্ন বর্ষের অনার্স/মাস্টার্স/ডিগ্রি/প্রিলির একটি ইনকোর্স ও টেস্ট পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। রবিবার রাতে অনলাইনে অনুষ্ঠিত সরকারি সাত কলেজের অধ্যক্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এতে সাত কলেজের অধ্যক্ষরা উপস্থিত ছিলেন।

আজ সোমবার রাতে কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তের আলোকে ও নির্দেশিত নিয়মানুযায়ী অধিভুক্ত সরকারি সাত কলেজের বিভিন্ন বর্ষের অনার্স/মাস্টার্স/ডিগ্রি/প্রিলির একটি ইনকোর্স ও টেস্ট পরীক্ষা অগ্রাধিকার ভিত্তিতে অনলাইনে ২৬ ডিসেম্বর ২০২০ থেকে ১৫ জানুয়ারি ২০২১ এর মধ্যে কলেজসমূহ নিজ নিজ সামর্থ্য অনুযায়ী শেষ করার ব্যবস্থা নেবে। এছাড়া একটি এসাইনমেন্টও নেয়া হবে।

অধ্যাপক আই কে সেলিম উল্লাহ জানান, বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ ও চাকরির বাজারে দ্রুত প্রবেশে করোনাকালীন এ বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিতে শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসি সন্মতি দিয়েছেন। সাত কলেজের পরীক্ষার বিষয়ে শিগগিরই অফিসিয়ালি বিস্তারিত জানানো হবে। এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে মানসিকভাবে প্রস্তুতি নেয়ার আহবান জানিয়েছেন তিনি।

এর আগে গত বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের এক সভায় ঢাবির পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

ঢাকা বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে, অগ্রাধিকার ভিত্তিতে অনার্স শেষবর্ষ ও মাস্টার্স-এর পরীক্ষাসমূহ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে আগামী ২৬ ডিসেম্বর থেকে অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীরা নিজ নিজ বিভাগ/ইনস্টিটিউট থেকে সংশ্লিষ্ট পরীক্ষার সময়সূচি জানতে পারবে। শিক্ষার্থীদের সুবিধার্থে প্রয়োজনে পরীক্ষাসমূহ তুলনামূলক কম বিরতিতে বা একইদিনে দুটি পরীক্ষা অনুষ্ঠিত হবে।



আর্কাইভ