শিরোনাম:
ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

Shikkha Bichitra
শনিবার, ৩০ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » দেশজুড়ে | বিশ্ববিদ্যালয় | শিক্ষা | শিক্ষাঙ্গন » রাবির ‘সি’ ইউনিটের প্রথম স্থান অধিকারকারীর ভর্তি স্থগিত!
প্রথম পাতা » দেশজুড়ে | বিশ্ববিদ্যালয় | শিক্ষা | শিক্ষাঙ্গন » রাবির ‘সি’ ইউনিটের প্রথম স্থান অধিকারকারীর ভর্তি স্থগিত!
৮৭১৫১ বার পঠিত
শনিবার, ৩০ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাবির ‘সি’ ইউনিটের প্রথম স্থান অধিকারকারীর ভর্তি স্থগিত!

রাবির ‘সি’ ইউনিটের প্রথম স্থান অধিকারকারীর ভর্তি স্থগিত!রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষায় ‘এ’ ইউনিটে ফেল করে ‘সি’ ইউনিটে প্রথম হওয়া শিক্ষার্থী হাসিবুর রহমানের ভর্তির কার্যক্রম স্থগিত করেছে বিশ্ববিদ্যালয়টির কর্তৃপক্ষ।

এ তথ্য নিশ্চিত করেছেন ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার চিফ কো-অর্ডিনেটর ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর একরামুল হামিদ। কিন্তু যদি হাসিব জালিয়াতির ঘটনাটি মিথ্যা বলে প্রমাণ করতে পারেন তবে ১ ডিসেম্বর ভর্তি হতে পারবেন।প্রফেসর একরামুল হামিদ জানান, ২ ইউনিটের ফলাফলের ব্যবধান জানতে পারায় তার খাতা আবার দেখা হয়। দুই খাতায় হাতের লেখায় কিছুটা গরমিল লক্ষ করা গেছে। এজন্য সাময়িকভাবে তার ভর্তি স্থগিত করা হয়েছে।

আরও জানিয়েছেন, হাসিবের সঙ্গে যোগাযোগ করে তাকে ডিন অফিসে যোগাযোগ করতে বলা হয়েছে। কিন্তু এখন পর্যন্ত সে যোগাযোগ করেনি, ভর্তিও হতে আসেনি। জালিয়াতির
ঘটনাটি যদি সত্যি হয় তাহলে তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, হাসিব চলতি শিক্ষাবর্ষে ‘এ’ এবং ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেন। তিনি উচ্চ মাধ্যমিকে মানবিক বিভাগের শিক্ষার্থী ছিলেন। ‘এ’ (মানবিক) ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে এমসিকিউয়ে তিনি মাত্র ২০ নম্বর পেয়েছেন, যার কারণে ভর্তি পরীক্ষার শর্ত অনুযায়ী তার লিখিত খাতাটি মূল্যায়ন করা হয়নি।

অপরদিকে ‘সি’ (বিজ্ঞান) ইউনিটের অ-বিজ্ঞান শাখা থেকে অংশ নিয়ে এমসিকিউয়ে ৬০ এর মধ্যে ৫৪ এবং লিখিততে ৪০ এর মধ্যে ২৬ নম্বর পেয়ে প্রথম স্থান দখন করেন তিনি।



আর্কাইভ