শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

Shikkha Bichitra
মঙ্গলবার, ২৬ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি | বিশ্ববিদ্যালয় | শিক্ষা | শিক্ষাঙ্গন » নর্থ সাউথ ইউনিভার্সিটিতে গ্র্যান্ড টেক ফেস্ট টেকনোভেশন ২.০ অনুষ্ঠিত
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি | বিশ্ববিদ্যালয় | শিক্ষা | শিক্ষাঙ্গন » নর্থ সাউথ ইউনিভার্সিটিতে গ্র্যান্ড টেক ফেস্ট টেকনোভেশন ২.০ অনুষ্ঠিত
৯২১৮২ বার পঠিত
মঙ্গলবার, ২৬ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে গ্র্যান্ড টেক ফেস্ট টেকনোভেশন ২.০ অনুষ্ঠিত

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে  গ্র্যান্ড টেক ফেস্ট টেকনোভেশন ২.০ অনুষ্ঠিতনর্থ সাউথ ইউনিভার্সিটির এনএসইউএসিএম স্টুডেন্ট চ্যাপ্টার (এনএসইউ এসিএম এসসি) এর আয়োজনে সোমবার ২৫ নভেম্বর (সোমবার) চার দিন ব্যাপী গ্র্যান্ড ন্যাশনাল টেক ফেস্ট টেকনোভেশন ২.০সমাপনী অনুষ্ঠান সফলভাবে অনুষ্ঠিত হয়।

টেকনোভেশন ২.০ হ’ল এনএসইউ এসিএম ছাত্র অধ্যায়ের সিগনেচার ইভেন্ট। এই ইভেন্টে দেশে প্রথমবারের মতো বিশ্ববিদ্যালয় পর্যায়ে কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থীদের জন্য রোবোটিক্স, গেমিং এবং মোবাইল অ্যাপ্লিকেশন সহ নানাবিধ অ্যাপস তৈরি এর প্রতিযোগিতা এর আয়োজন করে। সারা দেশের ৪৫ টি বিশ্ববিদ্যালয় এবং ১০ টি কলেজের প্রায় ১০০০ শিক্ষার্থী এই ইভেন্টে অংশগ্রহণ করে। ইভেন্টের গোল্ড স্পনসর ছিল ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের

নর্থ সাউথ ইউনিভার্সিটির উপ উপাচার্য অধ্যাপক ড. ইসমাইল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা এবং বেক্সিমকো গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জনাব সালমান এফ রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেননর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লায়ন বেনজীর আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে জনাব সালমান ফজলুর রহমান টেকনোভেশন ২.০-এর সমস্ত বিজয়ী ও সংগঠকদের অভিনন্দন জানিয়ে বলেন, “প্রযুক্তি সবসময় আমার হৃদয়ের খুব কাছাকাছি ছিল। যখন আমি শুনলাম যে ৪৫ টি বিশ্ববিদ্যালয় এর অংশগ্রহণে এত বড় আকারে প্রতিযোগিতা হচ্ছে, তখন আমি আসতে আগ্রহী হয়েছি। আমরা কোডিং প্রাথমিক বিদ্যালয়ে অন্তর্ভুক্ত করার জন্য কাজ করছি, যাতে মাধ্যমিক বিদ্যালয়ে পৌঁছার সাথে সাথে শিক্ষার্থীরা বিশেষজ্ঞ প্রোগ্রামার হয়ে যায় I আমি মনে করি চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় এই উদ্যোগগুলি অবিশ্বাস্যভাবে গুরুত্বপূর্ণ ”

বীর মুক্তিযোদ্ধা লায়ন বেনজীর আহমেদ বলেন, “আমি সবসময় প্রযুক্তির অগ্রগতি সম্পর্কে উৎসাহি ছিলাম। এই ইভেন্টটি আবারও আমাদের দেখায় যে আমরা অনেক দূর এগিয়ে এসেছি এবং আমাদের আরও কিছু করার সম্ভাবনা রয়েছে!”

এছাড়াও সমাপনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব মাহবুবুল আলম, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের পরিচালক, বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ ,কর্মকর্তাবৃন্দও বিপুল সংখ্যক শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।



আর্কাইভ