শিরোনাম:
ঢাকা, বুধবার, ১৯ মে ২০২১, ৫ জ্যৈষ্ঠ ১৪২৮

Shikkha Bichitra
রবিবার, ২৭ অক্টোবর ২০১৯
প্রথম পাতা » Default Category | বিশ্ববিদ্যালয় » নর্থ সাউথ ইউনিভার্সিটিতে জাতিসংঘ দিবস-২০১৯ উপলক্ষ্যে সমাবেশ অনুষ্ঠিত।
প্রথম পাতা » Default Category | বিশ্ববিদ্যালয় » নর্থ সাউথ ইউনিভার্সিটিতে জাতিসংঘ দিবস-২০১৯ উপলক্ষ্যে সমাবেশ অনুষ্ঠিত।
১৫৭ বার পঠিত
রবিবার, ২৭ অক্টোবর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে জাতিসংঘ দিবস-২০১৯ উপলক্ষ্যে সমাবেশ অনুষ্ঠিত।

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে জাতিসংঘ দিবস-২০১৯  উপলক্ষ্যে সমাবেশ অনুষ্ঠিত।জাতিসংঘ দিবস-২০১৯ উপলক্ষ্যে ২৪ অক্টোবর (বৃহম্পতিবার) নর্থ সাউথ ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশনস ক্লাবের সহযোগিতায় “জাতিসংঘ দিবস-২০১৯” উপলক্ষ্যে এক সমাবেশ এর আয়োজন করা হয়।

নর্থ সাউথ ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. ইসমাইল হোসেন এর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লায়ন বেনজীর আহমেদ।

১৯৪৮ সাল থেকে জাতিসংঘ দিবস ২৪ শে অক্টোবর মহান আনুগত্যের সাথে উদযাপিত হচ্ছে। জাতিসংঘের সনদের প্রবেশদ্বারের বার্ষিকী উপলক্ষে জাতিসংঘ দিবস। এই দিনটিতে, সমস্ত সদস্য দেশগুলি জাতিসংঘের উদ্দেশ্য এবং অস্তিত্ব উদযাপন করে। কূটনীতি ও শান্তি রক্ষা প্রতিষ্ঠা করে, জাতিসংঘ বিশ্বকে তার অস্তিত্বের কারণগুলির কথা স্মরণ করিয়ে দেয়।

২০১৩ সালে প্রতিষ্ঠিত নর্থ সাউথ ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশনস ক্লাবটি জাতিসংঘের তাৎপর্য সম্পর্কে শিক্ষার্থীবৃন্দদের আলোকিত করার জন্য নিবেদিত।

এসময় নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ড এর চেয়ারম্যান জনাব বেনজীর আহমেদ বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় জাতিসংঘের অবদানের ভূয়সী প্রশংসা করেন।



আর্কাইভ