শিরোনাম:
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

Shikkha Bichitra
সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০১৯
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি | মেলা » ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো ২০১৯ ১০ তরুণ উদ্ভাবক পাবে বঙ্গবন্ধু উদ্ভাবনী অনুদান
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি | মেলা » ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো ২০১৯ ১০ তরুণ উদ্ভাবক পাবে বঙ্গবন্ধু উদ্ভাবনী অনুদান
১৯৩৭৮০ বার পঠিত
সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো ২০১৯ ১০ তরুণ উদ্ভাবক পাবে বঙ্গবন্ধু উদ্ভাবনী অনুদান

ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো ২০১৯বাংলাদেশ একটি নতুন শিল্প বিপ্লবের দ্বারপ্রান্তে। প্রতিশ্রুতিবদ্ধ ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন এখন বাস্তবতা, দেশের সামগ্রিক রফতানির ঝুড়িতে সবচেয়ে লাভজনক সংযোজন আইসিটি পণ্য ও পরিষেবাদি। প্রকৃতপক্ষে, বর্তমান সরকারের দূরদর্শী নেতৃত্বের ইতিবাচক হস্তক্ষেপ এবং আইসিটি সেক্টরে বিনিয়োগ বাড়ানোর জন্য গুরুত্বপূর্ণ নিয়ন্ত্রণ এবং আর্থিক প্রবর্তনের কারণে বাংলাদেশ প্রযুক্তির আঞ্চলিক ও বৈশ্বিক প্রযুক্তিবিদদের জন্য একটি অগ্রাধিকার শিল্প খাত হিসেবে দ্রুত এগিয়ে যাচ্ছে। প্রাথমিক ভিত্তিপ্রস্তর সুগঠিত, এখন সময় এসেছে আইসিটি শিল্পকে আরো উন্নত, প্রতিযোগিতামূলক এবং রফতানির নতুন স্তরে এগিয়ে নিয়ে যাওয়ার এটি করার জন্য, আমাদের দেশীয় সংস্থাগুলোর উদ্ভাবিত উদ্ভাবন এবং সর্বোত্তম অনুশীলনগুলো প্রদর্শন করতে হবে এবং বিপুলসংখ্যক দেশি-বিদেশি বিনিয়োগ আকর্ষণ করতে হবে।

আইসিটি শিল্পকে পরের স্তরে নিয়ে যাওয়ার লক্ষ্যে বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগ, বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ, বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এবং স্টার্টআপ বাংলাদেশ একসঙ্গে ‘ডিজিটাল ডিভাইস এবং ইনোভেশন এক্সপো-২০১৯’ শীর্ষক প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছে। ইভেন্টটি যৌথভাবে সমর্থন করবে আইসিটি বিভাগের; এটুআই প্রকল্প; শিক্ষা মন্ত্রণালয়, প্রত্যয়নকারী কর্তৃপক্ষ নিয়ন্ত্রকের কার্যালয় (কন্ট্রোলার অব সার্টিফাইং অথরিটিজ); বাংলাদেশ সরকারের কৃষি সম্প্রসারণ অধিদফতর (জিওবি) এবং বাংলাদেশ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর সহযোগিতায় বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল; বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য); ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি); বাংলাদেশ আইসিটি সাংবাদিক ফোরাম (বিআইআইএফ) এবং সিটিও ফোরাম বাংলাদেশ।

এক্সপোটি ২০১৯ এর ১৪-১৬ই অক্টোবর, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি), শের-ই-বাংলা নগর, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

দেশীয় উদ্যোক্তাদের তৈরি পণ্যদ্রব্যসমূহ প্রদর্শনের পাশাপাশি দেশের প্রযুক্তিতে আগ্রহী তরুণদের অংশগ্রহণকে এক্সপো চলাকালে সমানভাবে উত্সাহিত করা হবে। অ্যাক্টিভেশন প্রোগ্রামগুলো বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানে পরিচালিত হবে, যেখানে শিক্ষার্থীরা তাদের পণ্যগুলো পিচ করার সুযোগ পাবে। অ্যাক্টিভেশন প্রোগ্রামগুলো থেকে নির্বাচিত সেরা ৩০টি উদ্ভাবন এক্সপোতে প্রদর্শিত হবে এবং প্রদর্শনীটি শেষ হওয়ার পরে শীর্ষ ১০ তরুণ উদ্ভাবককে বঙ্গবন্ধু উদ্ভাবনী অনুদান (বিআইজি) দিয়ে ভূষিত করা হবে।



আর্কাইভ