শিরোনাম:
ঢাকা, রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮

Shikkha Bichitra
মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর ২০২১
প্রথম পাতা » দেশজুড়ে | স্বাস্থ্য » দেশে ২ কোটি ৮৫ লাখ ডোজ করোনা টিকার প্রয়োগ
প্রথম পাতা » দেশজুড়ে | স্বাস্থ্য » দেশে ২ কোটি ৮৫ লাখ ডোজ করোনা টিকার প্রয়োগ
৮ বার পঠিত
মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দেশে ২ কোটি ৮৫ লাখ ডোজ করোনা টিকার প্রয়োগ

 ---

দেশে এ পর্যন্ত ২ কোটি ৮৫ লাখ ৮০ হাজার ৬১৪ ডোজ করোনাভাইরাসের টিকার প্রয়োগ হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ১ কোটি ৯৬ লাখ ১৫ হাজার ৬১৪ এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৮৯ লাখ ৬৫ হাজার মানুষ। স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো এক বিজ্ঞপ্তিতে সোমবার এসব তথ্য উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এখন পর্যন্ত প্রথম ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ১ কোটি ১২ লাখ ৪ হাজার ৬১৩ ও নারী ৮৪ লাখ ১১ হাজার ১ জন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৫৪ লাখ ৪২ হাজার ১৬৯ ও নারী ৩৫ লাখ ২২ হাজার ৮৩১ জন।

অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড প্রয়োগ হয়েছে ১ কোটি ১৮ লাখ ৫০ হাজার ৪৭৪ ডোজ। ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ হয়েছে ১ লাখ ৬৯৬ ডোজ। চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ হয়েছে ১ কোটি ২৯ লাখ ৬৯ হাজার ৩০৫ ডোজ। এ ছাড়া মডার্নার টিকা প্রয়োগ হয়েছে ৩৬ লাখ ৬০ হাজার ১৩৯।

অ্যাস্ট্রাজেনেকার টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৭২ লাখ ৯৯ হাজার ৩৫ ও নারী ৪৫ লাখ ৫১ হাজার ৪৩৯ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৬৪ লাখ ৯১ হাজার ৯ জন প্রথম ডোজ ও ৫৩ লাখ ৫৯ হাজার ৪৬৫ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন। প্রথম ডোজ টিকা গ্রহণকারী ৩৯ লাখ ৫৪ হাজার ৩৮ জন পুরুষ ও নারী ২৫ লাখ ৩৬ হাজার ৯৭১ জন। এ ছাড়া দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ৩৩ লাখ ৪৪ হাজার ৯৯৭ ও নারী ২০ লাখ ১৪ হাজার ৪৬৮ জন।

এদিকে ঢাকার ৭টি কেন্দ্রে এখন পর্যন্ত ফাইজার-বায়োএনটেকের টিকা গ্রহণকারীদের মধ্যে পুরুষ ৮৫ হাজার ৯৬৬ এবং নারী ১৪ হাজার ৭৩০ জন। এই টিকা গ্রহণকারীদের মধ্যে ৫৬ হাজার ৮৭ জন প্রথম ডোজ এবং ৪৪ হাজার ৬০৯ জন দ্বিতীয় ডোজ নিয়েছেন। প্রথম ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ৪৮ হাজার ১২০ এবং নারী ৭ হাজার ৯৬৭ জন। আর দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী ৩৭ হাজার ৮৪৬ জন পুরুষ এবং নারী ৬ হাজার ৭৬৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে বলা হয়েছে, সোমবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ৩ কোটি ৯৪ লাখ ৩১ হাজার ৪৭৮ জন করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন। এর মধ্যে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে ৩ কোটি ৮৯ লাখ ৯ হাজার ৪৮ এবং পাসপোর্ট নম্বর দিয়ে ৫ লাখ ২২ হাজার ৪৩০ জন নিবন্ধন করেছেন।



আর্কাইভ