শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯

Shikkha Bichitra
মঙ্গলবার, ২৪ আগস্ট ২০২১
প্রথম পাতা » আন্তর্জাতিক | তথ্য-প্রযুক্তি » পর্তুগালে বিশ্বের জনপ্রিয় প্রযুক্তি সম্মেলন শিগগিরই
প্রথম পাতা » আন্তর্জাতিক | তথ্য-প্রযুক্তি » পর্তুগালে বিশ্বের জনপ্রিয় প্রযুক্তি সম্মেলন শিগগিরই
১০০ বার পঠিত
মঙ্গলবার, ২৪ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পর্তুগালে বিশ্বের জনপ্রিয় প্রযুক্তি সম্মেলন শিগগিরই

---

বিশ্বের সবচেয়ে বড় প্রযুক্তি, উদ্যোক্তা এবং উদ্ভাবনী অনুষ্ঠান ‘ওয়েব সামিট’ অনুষ্ঠিত হতে যাচ্ছে লিসবনে। আর মাত্র কিছুদিন বাকি, ২০১৯ সালের পর গত বছর (২০২০ সালে) করোনার অতিমারির কারণে অনুষ্ঠানটি অনলাইনে আয়োজন করা হয়েছিল। পর্তুগালসহ গোটা ইউরোপে আগে থেকে মহামারিটির উন্নতি হওয়ায়, এ বছর সম্মেলনটি সরাসরি আয়োজন করতে যাচ্ছে।

ওয়েব সামিটের নির্বাহী সভাপতি এবং সহ-প্রতিষ্ঠাতা প্যাডি কসগ্রেব টুইটারে এক বার্তায় জানান, ওয়েব সামিট প্রযুক্তির শীর্ষ সম্মেলনটি আয়োজনের জন্য ‘একটি সবুজ সংকেত’ পেয়েছি। লিসবনের আলটিস এরিনায় আগামী ১ থেকে ৪ নভেম্বরের মধ্যে অনুষ্ঠিত হবে সম্মেলনটি। পর্তুগালে সম্মেলনে অংশ নেওয়া সবার সঙ্গে আমাদের দেখা হবে।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্রতি বছর হাজার হাজার মানুষ নিজের দক্ষতা বাড়ানো জন্য অনুষ্ঠানটিতে অংশগ্রহণ করে। মূলত প্রযুক্তিগত দিকের জন্য সর্বাধিক পরিচিত সম্মেলনটি মার্কেটিং, মিডিয়া, আধুনিক ব্যবসা–বাণিজ্য, উন্নত সমাজব্যবস্থা এবং জীবনধারার মান নিয়ে বক্তারা আলোচনা করেন। ওয়েব সামিটে বৈশ্বিক বক্তাদের আলোচনা অংশগ্রহণকারীদের অনুপ্রাণিত এবং ক্ষমতায়ন করে।

প্রযুক্তি, আধুনিক সমাজব্যবস্থা এবং অন্যান্য বিষয় নিয়ে এবারের সম্মেলনে যোগ দেবেন কৌতুক অভিনেতা অ্যামি পোহলার, মাইক্রোসফটের প্রেসিডেন্ট ব্র্যাড স্মিথ, ইউরোপীয় কমিশনার মাগ্রেথে ভেসটেগার, ফুটবলার জেরার্ড পিকেসহ প্রায় ১ হাজার বক্তা, ১ হাজার ৫০০ সাংবাদিক ও প্রায় ৭০০ বিনিয়োগকারী। সম্মেলনটিতে প্রথম ১৫০ জন বক্তার তালিকায় রয়েছেন পর্তুগালের প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্ট।



আর্কাইভ