শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

Shikkha Bichitra
সোমবার, ১৬ আগস্ট ২০২১
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি | মোবাইল » ফাইভ-জি হোয়াইট পেপার প্রকাশ করলো হুয়াওয়ে
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি | মোবাইল » ফাইভ-জি হোয়াইট পেপার প্রকাশ করলো হুয়াওয়ে
২৮৮ বার পঠিত
সোমবার, ১৬ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ফাইভ-জি হোয়াইট পেপার প্রকাশ করলো হুয়াওয়ে

---

ইন্ডাস্ট্রি অংশীদারদের সহযোগিতায় হুয়াওয়ে “5G-Advanced Technology Evolution from a Network Perspective (2021) ——Towards a New Era of Intelligent Connect X শীর্ষক একটি হোয়াইট পেপার প্রকাশ করেছে।

সম্প্রতি প্রকাশিত এই হোয়াইট পেপার ৫-জি প্রযুক্তির উন্নয়ন এবং একটি টেকসই ৫-জি শিল্প বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

৫-জি প্রযুক্তির সাহায্যে আরও উন্নত সামাজিক ও অর্থনৈতিক সুবিধা নিশ্চিন্তকরণের উদ্দেশে ৩ জিপিপি আনুষ্ঠানিকভাবে ৫.৫ জি-কে ৫-জি’র দ্বিতীয় পর্যায় হিসেবে ঘোষণা করেছে এবং এই প্রযুক্তিকে ‘৫-জি-অ্যাডভান্সড’ হিসেবে নামকরণ করা হয়েছে। ইন্ডাস্ট্রি পার্টনাররা ৫-জি থেকে এই অ্যাডভান্সড নেটওয়ার্কের বিবর্তনের প্রযুক্তিগত প্রয়োজনীয়তা স্পষ্ট করতে এবং এর বিকাশকে ত্বরান্বিত করতে এই শ্বেতপত্রটি (হোয়াইট পেপার) তৈরি করেছে।

সেবার অভিজ্ঞতা উন্নত করতে এবং ইন্ডাস্ট্রির ডিজিটাল ও বুদ্ধিমান রূপান্তরের জন্য ৫-জি অপরিহার্য। ৫-জি-অ্যাডভান্সড নেটওয়ার্ক এই বিবর্তনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সুতরাং, ব্যবসায়িক মডেলগুলোর সঙ্গে সামঞ্জস্য রেখে ৫-জি কোর নেটওয়ার্ক আর্কিটেকচার এবং প্রযুক্তি বিকাশ করা গুরুত্বপূর্ণ।

এই অ্যাডভান্সড নেটওয়ার্ক ৫-জি আর্কিটেকচার এবং প্রযুক্তি উভয়ের বিকাশের মাধ্যমে নেটওয়ার্কের সক্ষমতা বাড়াতে এবং নিত্য-বৈচিত্র্যময় সেবার প্রয়োজনীয়তা পূরণের ক্ষেত্রে সাহায্য করবে। ৫-জি-অ্যাডভান্সড নেটওয়ার্ক আর্কিটেকচার ক্লাউড-নেটওয়ার্ক এবং কম্পিউটিং-নেটওয়ার্কের সমন্বয়কে আরও সহজতর করবে। এছাড়া, ৫-জি-অ্যাডভান্সড প্রযুক্তি এআই-এর প্রয়োগ প্রসারণ, আরএটি এবং বিভিন্ন ধরনের নেটওয়ার্কের একত্রীকরণ এবং একীভূত সমর্থনের জন্য উপযুক্ত নেটওয়ার্ক পরিষেবা নিশ্চিত করতে ভূমিকা রাখবে।

এই হোয়াইট পেপার ৫-জি-অ্যাডভান্সড নেটওয়ার্ক প্রযুক্তি উন্নয়নের জন্য একটি মূল্যবান রেফারেন্স হিসেবে কাজ করবে। হুয়াওয়ে ৫-জি প্রযুক্তির বিকাশ তরান্বিত করতে এবং একটি ফলপ্রসূ ৫-জি শিল্প গড়ে তুলতে ইন্ডাস্ট্রির অংশীদারদের সঙ্গে একযোগে কাজ চালিয়ে যেতে আগ্রহী।

 



আর্কাইভ