শিরোনাম:
ঢাকা, রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮

Shikkha Bichitra
রবিবার, ৮ আগস্ট ২০২১
প্রথম পাতা » চাকরির সংবাদ | দেশজুড়ে | শিক্ষা | শিক্ষাঙ্গন » করোনা পরিস্থিতির উন্নতি হলে ৪১-৪৩তম বিসিএস
প্রথম পাতা » চাকরির সংবাদ | দেশজুড়ে | শিক্ষা | শিক্ষাঙ্গন » করোনা পরিস্থিতির উন্নতি হলে ৪১-৪৩তম বিসিএস
১৬ বার পঠিত
রবিবার, ৮ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

করোনা পরিস্থিতির উন্নতি হলে ৪১-৪৩তম বিসিএস

---

দেশে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচির পর পরিস্থিতির উন্নতি হলে ৪১তম বিসিএসের লিখিত ও ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আয়োজন করতে চায় সরকারী কর্ম কমিশন (পিএসসি)।

পিএসসি’র সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত রোববার পিএসসি’র বিশেষ সভায় চলমান বিসিএসগুলো কীভাবে শেষ করা যায় সে বিষয়ে আলোচনা হয়েছে। বৈঠকে পিএসসি’র সদস্যরা টিকাদান শেষে পরিস্থিতির উন্নতি হলে এই দুই বিসিএসের লিখিত ও প্রিলিমিনারি পরীক্ষা নেয়ার পরামর্শ দিয়েছেন। 

সূত্র আরও জানায়, করোনা পরিস্থিতির উন্নতি হলে আগামী অক্টোবরে ৪৩তম বিসএসের প্রিলিমিনারি পরীক্ষা আর নভেম্বরে ৪১তম বিসিএসের লিখিত আয়োজন করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন জানান, ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার জন্য আগামী নভেম্বর মাস আর ৪৩তম বিসিসের প্রিলির জন্য অক্টোবর মাস নির্ধারণ করা আছে। করোনা পরিস্থিতির উন্নতি হলে নির্ধারিত সময়েই পরীক্ষা নেয়া হবে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে ৪ লাখ ৭৫ হাজারের বেশি আবেদন করলেও পরীক্ষার জন্য টাকা পরিশোধ করেছেন ৪ লাখ ৪ হাজার ৫১৩ জন। চলতি বছরের ১৯ মার্চ প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৩ লাখ ৪ হাজার ৯০৭ জন অংশগ্রহণ করেন। এই বিসিএস থেকে বিভিন্ন ক্যাডারে ২ হাজার ১৩৫ জনকে নিয়োগ দেয়া হবে।

আর  গত বছরের ৩০ নভেম্বর ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। করোনার কারণে কয়েকদফায় এই বিসিএসে আবেদনের সময়সীমা বাড়ানো হয়। গত জুলাই মাসে ৪৩তম বিসিএসের আবেদন শেষ হয়। এতে ৪ লাখের বেশি প্রার্থী আবেদন করেছেন।