শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮

Shikkha Bichitra
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯
প্রথম পাতা » ব্যাংক ও বীমা » ৪৮ শতাংশ ব্যাংকের শেয়ার দর বেড়েছে
প্রথম পাতা » ব্যাংক ও বীমা » ৪৮ শতাংশ ব্যাংকের শেয়ার দর বেড়েছে
২০৬ বার পঠিত
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

৪৮ শতাংশ ব্যাংকের শেয়ার দর বেড়েছে

৪৮ শতাংশ ব্যাংকের শেয়ার দর বেড়েছেসোমবার (১৬ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। এদিন ব্যাংক খাতের কোম্পানিগুলোর মধ্যে ৪৮ শতাংশের শেয়ার দর বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ২৯টি ব্যাংক লেনদেনে অংশ নিয়েছে। ব্যাংকগুলোর মধ্যে ১৪টির বা ৪৮ শতাংশের শেয়ার দর বেড়েছে। এদিন ১১টির বা ৩৮ শতাংশের শেয়ার দর কমেছে এবং শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ৪টির বা ১৪ শতাংশ ব্যাংকের।

এদিন ১৪টি ব্যাংকের মধ্যে শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ১.৭০ টাকা বেড়েছে ব্র্যাক ব্যাংকের। এছাড়া ট্রাস্ট ব্যাংকের ০.৫০ টাকা; সাউথইস্ট, ওয়ান, এনসিসি, মিউচুয়াল ট্রাস্ট ও আইসিবি ইসলামিক ব্যাংকের ০.২০ টাকা করে এবং আল আরাফাহ ইসলামী, ঢাকা, ডাচ-বাংলা, ইসলামী, প্রিমিয়ার ও শাহজালাল ইসলামী ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে বেড়েছে।

শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ০.৭০ টাকা কমেছে উত্তরা ব্যাংকের। এছাড়া রূপালী ব্যাংকের ০.৫০ টাকা; ইউনাইটেড কমার্শিয়াল, স্যোসাল ইসলামী ও এবি ব্যাংকের ০.২০ টাকা করে এবং ব্যাংক এশিয়া, সিটি, এক্সিম, ফার্স্ট সিকিউরিটি ইসলামী, যমুনা ও স্ট্যান্ডার্ড ব্যাংকের শেয়ার দর ০.১০ টাকা করে কমেছে।

আজ লেনদেন শেষে শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ৪টি ব্যাংকের। ব্যাংকগুলোর মধ্যে রয়েছে : পূবালী, প্রাইম, মার্কেন্টাইল ও ইস্টার্ন ব্যাংক।