শিরোনাম:
ঢাকা, বুধবার, ১৯ মে ২০২১, ৫ জ্যৈষ্ঠ ১৪২৮

Shikkha Bichitra
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি | ব্যাংক ও বীমা » ‘পরিচয়’ এর সঙ্গে ইস্টার্ন ব্যাংকের যাত্রা শুরু
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি | ব্যাংক ও বীমা » ‘পরিচয়’ এর সঙ্গে ইস্টার্ন ব্যাংকের যাত্রা শুরু
৩১২ বার পঠিত
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

‘পরিচয়’ এর সঙ্গে ইস্টার্ন ব্যাংকের যাত্রা শুরু

‘পরিচয়’ এর সঙ্গে ইস্টার্ন ব্যাংকের যাত্রা শুরুদেশের প্রথম প্রতিষ্ঠান হিসেবে বেসরকারি খাতের ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল) সরকার প্রবর্তিত এপিআই ভিত্তিক রিয়েল-টাইমে জাতীয় পরিচয় পত্র যাচাই পোর্টাল   porichoy.gov.bd এর সঙ্গে যুক্ত হয়েছে।

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ চলতি বছরের ১৭ জুলাই বাংলাদেশে এ জাতীয় প্রথম পোর্টালটির উদ্বোধন করেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক রবিবার (১৫ সেপ্টেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি বিভাগ মিলনায়তনে পরিচয় ও ইস্টার্ন ব্যাংকের যাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

ইস্টার্ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার, রিটেইল ও এসএমই ব্যাংকিং প্রধান এম. খোরশেদ আনোয়ার, কমিউনিকেশন্স এবং এক্সটার্নাল অ্যাফেয়ার্স প্রধান জিয়াউল করিমসহ ব্যাংকের ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

ইবিএল ইতিমধ্যে পোর্টালটির সঙ্গে কার্যক্রম শুরু করেছে। এর ফলে পরিচয়- এর সাহায্যে ব্যাংকের গ্রাহদের জাতীয় পরিচয়পত্র সহজেই যাচাই করা সম্ভব হচ্ছে। পোর্টালটি ডিজিটাইলেজশনের ক্ষেত্রে ইস্টার্ন ব্যাংকের জন্য নতুন সুযোগের সৃষ্টি করেছে। কারণ এর মাধ্যমে ব্যাংক একটি নিদির্ষ্ট আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে গ্রাহকদের বর্তমান ও স্থায়ী ঠিকানা, পুলিশ ভেরিফিকেশন তথ্য, পাসপোর্টের তথ্য, স্বাক্ষর, ছবি, বায়োমেট্রিক তথ্য, ব্যক্তিগত তথ্য, টিআইএন, সিআইবি ইত্যাদি যাচাই করতে সক্ষম হবে।

একই অনুষ্ঠানে আইসিটি বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের জন্য বিভাগটির সঙ্গে ইস্টার্ণ ব্যাংকের একটি কো-ব্র্যান্ডেড ক্রেডিট কার্ডের উদ্বোধন করা হয়।



আর্কাইভ