শিরোনাম:
ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

Shikkha Bichitra
বুধবার, ৪ ডিসেম্বর ২০১৯
প্রথম পাতা » » খেলার মাঠে মেলার অনুমতি দেওয়া হবে না: আতিকুল
প্রথম পাতা » » খেলার মাঠে মেলার অনুমতি দেওয়া হবে না: আতিকুল
৬৯২৩৩ বার পঠিত
বুধবার, ৪ ডিসেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খেলার মাঠে মেলার অনুমতি দেওয়া হবে না: আতিকুল

খেলার মাঠে মেলার অনুমতি দেওয়া হবে না: আতিকুলখেলার মাঠ ও পার্কে মেলা বসার অনুমোদন দেবে না ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। খেলার মাঠে বিভিন্ন সময়ে মেলা আয়োজন করায় ছেলেমেয়েরা খেলাধুলা করতে পারে না। ফলে ডিএনসিসির আওতাধীন মাঠে কোনো মেলার অনুমতি দেবেন না।

বুধবার ডিএনসিসি ভবনে শিশুবান্ধব শহর গড়তে কিশোর-কিশোরীদের সঙ্গে আয়োজিত এক সংলাপে মেয়র এসব কথা বলেছেন মেয়র আতিকুল ইসলাম।

মাঠ-পার্ক শিশু ও নারীবান্ধব করার জন্য কাজ চলছে এমন তথ্য জানিয়ে মেয়র বলেন, ডিএনসিসিতে ১৭ পার্ক-মাঠে এলইডি লাইট লাগানো হচ্ছে, যেন সারাদিন অফিস-কাজ শেষে রাতেও সবাই খেলতে পারে।

এছাড়া নারীদের জন্য সময় নির্ধারণ বা কর্নার করে দেওয়ার জন্য ব্যবস্থা নেবো। আগামী মার্চে বনানীর পার্কে শিশু ও নারীরা খেলতে পারবে। সেই সঙ্গে বৃষ্টির পানি যেন না জমে, সে ব্যবস্থাও নেওয়া হচ্ছে।

সংলাপে অংশ নিয়ে কড়াইল থেকে আগত কিশোরী শারিমন আক্তার বলেন, আমরা কেন মাঠে গিয়ে খেলতে পারবো না? আমরা বাইরে গিয়ে যাতে মাঠে খেলতে পারি তার ব্যবস্থা করা হোক।

সংলাপে অংশ নেওয়া মিরপুর-১৩ এর বাসিন্দা কিশোর মামুন হাসান বলেন, আমাদের শহরে শিশুশ্রম বেড়ে যাচ্ছে। অল্প বেতনে শিশুরা গার্মেন্টসে কাজ করে।

এছাড়া হারুন মোল্লা মাঠে বড় ভাইরা আমাদের খেলতে দেয় না। খেললে চাঁদা চায়, না দিলে ব্যাট নিয়ে যায়।

উত্তরে মেয়র সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিষয়টি নোট করার পরামর্শ দিয়ে স্থানীয় কাউন্সিলরকে এ বিষয়ে ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাইয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত সংলাপে আরও উপস্থিত ছিলেন ডিএনসিসি সচিব রবীন্দ্র শ্রী বড়ূয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মোমিনুর রহমান মামুন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মঞ্জুর হোসেন, প্যানেল মেয় আলেয়া সারোয়ার ডেইজি প্রমুখ।



আর্কাইভ