শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

Shikkha Bichitra
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
প্রথম পাতা » Default Category | বিশ্ববিদ্যালয় » নজরুল বিশ্ববিদ্যালয়ে বিশ্ব খাদ্য দিবস পালিত
প্রথম পাতা » Default Category | বিশ্ববিদ্যালয় » নজরুল বিশ্ববিদ্যালয়ে বিশ্ব খাদ্য দিবস পালিত
৪৮৪ বার পঠিত
বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নজরুল বিশ্ববিদ্যালয়ে বিশ্ব খাদ্য দিবস পালিত

নজরুল বিশ্ববিদ্যালয়ে বিশ্ব খাদ্য দিবস পালিতবিশ্ববিদ্যালয় প্রতিনিধি: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ১৬ অক্টোবর (বুধবার) পালন করা হয়েছে বিশ্ব খাদ্য দিবস।

কৃষি মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয় ও এফএওর উদ্যোগে প্রতি বছরের মতো এ বছরও বাংলাদেশেও যথাযথ গুরত্ব সহকারে পালন করা হয় বিশ্ব খাদ্য দিবস-২০১৯। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘আমাদের কর্মই আমাদের ভবিষ্যৎ, পুষ্টিকর খাদ্যেই হবে আকাঙ্ক্ষিত ক্ষুধামুক্ত পৃথিবী’।

দিবসটি যথাযথ মর্যাদায় উৎযাপন করা হয় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়েও। ‘কনজিউমার ইউথ বাংলাদেশ’ (CYS) এর কবি নজরুল বিশ্ববিদ্যালয় শাখা কর্তৃক একটি র‍্যালি বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বর থেকে শুরু হয়ে শেখ রাসেল কেন্দ্রীয় মাঠে গিয়ে শেষ হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. এএইচএম মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

র‍্যালিতে জাককানইবি CYS এর সভাপতি, সাধারণ সম্পাদক এবং কার্যকরী সদস্যবৃন্দ অংশ নেন। এসময় বিশ্ব খাদ্য দিবসের সফলতা কামনা করে বিভিন্ন স্লোগান দেওয়া হয়। সবার হাতে বিভিন্ন লেখা সংবলিত প্ল্যাকার্ড দেখা গিয়েছে।

সভাপতি তার বক্তব্যে বলেন, খাদ্য আমাদের মৌলিক অধিকার। আমরা সবাই একেকজন কনজিউমার (ভোক্তা), অথচ আমরা আমাদের অধিকারগুলো সঠিকভাবে জানিনা। চারিদিকে যেভাবে অনিরাপদ খাদ্য গ্রহণে মানুষের স্বাস্থ্যহানি ঘটে চলেছে তা অভাবনীয়। সুতরাং এখনই সময় আমাদের সকলকে সচেতন হতে হবে।

সম্প্রতি দিল্লীতে ঘটে যাওয়া বিশ্ব ইউথ সম্মেলনে কনজিউমার ইউথ বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতির পুরস্কার প্রাপ্তির কথা তুলে ধরে তাকে অভিনন্দন জানান মো. আদীব রাহেমান।



এ পাতার আরও খবর

আলো ভূবন ট্রাস্ট : মানবতার সেবা এবং টেকসই উন্নয়ন আলো ভূবন ট্রাস্ট : মানবতার সেবা এবং টেকসই উন্নয়ন
‘বিশ্বদরবারে নিজেদের জানান দেবার সময় হয়েছে’ - মোঃ তানভীর হোসেন ‘বিশ্বদরবারে নিজেদের জানান দেবার সময় হয়েছে’ - মোঃ তানভীর হোসেন
নাটোরে শতাধিক শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ নাটোরে শতাধিক শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ
’৯৬ সালের আগের শিক্ষা সনদও যাচাই করবে ইসি ’৯৬ সালের আগের শিক্ষা সনদও যাচাই করবে ইসি
গবেষক ও বিনিয়োগকারীদের জন্য ব্যাংকিং অ্যালমানাক গুরুত্বপূর্ন অবদান রাখবে: ড. সালেহউদ্দিন আহমেদ গবেষক ও বিনিয়োগকারীদের জন্য ব্যাংকিং অ্যালমানাক গুরুত্বপূর্ন অবদান রাখবে: ড. সালেহউদ্দিন আহমেদ
ধর্ম নিয়ে কটূক্তি করা শিক্ষার্থীর সংখ্যা বাড়ছে! ধর্ম নিয়ে কটূক্তি করা শিক্ষার্থীর সংখ্যা বাড়ছে!
নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের নবীন বরণ অনুষ্ঠিত নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের নবীন বরণ অনুষ্ঠিত
মেডিকেলের ভর্তি পরীক্ষা হবে সরাসরি সশরীরে, আগামী সপ্তাহে তারিখ ঘোষণা মেডিকেলের ভর্তি পরীক্ষা হবে সরাসরি সশরীরে, আগামী সপ্তাহে তারিখ ঘোষণা
কানাডিয়ান ইউনিভার্সিটি স্পোর্টস উইক-২০১৯ সমাপ্ত কানাডিয়ান ইউনিভার্সিটি স্পোর্টস উইক-২০১৯ সমাপ্ত
নার্সিং ও মিডওয়াইফারি ভর্তির বিজ্ঞপ্তি নার্সিং ও মিডওয়াইফারি ভর্তির বিজ্ঞপ্তি

আর্কাইভ