শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

Shikkha Bichitra
শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০১৯
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি » বিশ্বজুড়ে অচল ইয়াহু
প্রথম পাতা » তথ্য-প্রযুক্তি » বিশ্বজুড়ে অচল ইয়াহু
৪৩২ বার পঠিত
শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বজুড়ে অচল ইয়াহু

বিশ্বজুড়ে অচল ইয়াহুমার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক বিশ্বের জনপ্রিয় ওয়েবসাইট ইয়াহু হঠাৎ করেই অচল হয়ে পড়ে। এতে বিশ্বের বিভিন্ন প্রান্তের লাখ লাখ মানুষ ওয়েবসাইটের ই-মেইল সেবা ব্যবহার করতে ব্যর্থ হন।

সকালের দিকে কয়েক ঘণ্টার জন্য ইয়াহুর ওয়েবসাইট অচল হয়ে যায়। এতে ব্যবহারকারীদের মাঝে তীব্র ক্ষোভ তৈরি হয়েছে।
ইন্টারনেটের গতি পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ডাউন ডিটেক্টর জানিয়েছে, বাংলাদেশ সময় বেলা ১২টা ৩৮ মিনিট নাগাদ এ সমস্যা শুরু হয়, আর বিশ্বজুড়ে ব্যবহারকারীরা এতে আক্রান্ত হয়েছে। তবে কেন এই সমস্যা তৈরি হয়েছে, তা এখনও স্পষ্ট নয়।

৬১ শতাংশ অভিযোগকারী বলেছেন, ওয়েবসাইটেই সমস্যা রয়েছে, আর ৩৮ শতাংশ জানিয়েছেন তারা লগইন করতে চেষ্টা করছেন।

টুইটারে ইয়াহুর এক ব্যবহারকারী টুইট করে বলেছেন, অস্ট্রেলিয়ায় ৩ ঘণ্টার বেশি সময় ধরে অচল রয়েছে ইয়াহু। ইয়াহুর হঠাৎ ডাউন হয়ে যাওয়ার অধিকাংশ অভিযোগ এসেছে ইউরোপের বিভিন্ন দেশ থেকে।

ইয়াহুর কাস্টমার সার্ভিসের ওয়েবপেইজ হেল্পডটইয়াহুডটকম-ও (help.yahoo.com) কিছু সময়ের জন্য অচল ছিল। এই ওয়েবসাইটে প্রবেশ করলেই একটি বার্তা দেখতে পাওয়া যায়, ধৈর্য্যধারণের জন্য আপনাদের ধন্যবাদ। সমস্যাটি দ্রুত সমাধানের জন্য আমাদের প্রকৌশলীরা কাজ করছেন।

এক ঘণ্টা পর অপর এক টুইটে ইয়াহু জানায়, তারা ইয়াহুর উদ্ভূত সমস্যা শনাক্ত করতে সক্ষম হয়েছে। কিন্তু সমাধানের জন্য কত সময় লাগবে সে ব্যাপারে বলা যাচ্ছে না।



আর্কাইভ