শিরোনাম:
ঢাকা, রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮

Shikkha Bichitra
বৃহস্পতিবার, ৭ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » মেলা » আজ থেকে শুরু হচ্ছে ঢাকা লিট ফেস্ট
প্রথম পাতা » মেলা » আজ থেকে শুরু হচ্ছে ঢাকা লিট ফেস্ট
১৩৮৫৬৭ বার পঠিত
বৃহস্পতিবার, ৭ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আজ থেকে শুরু হচ্ছে ঢাকা লিট ফেস্ট

আজ থেকে শুরু হচ্ছে ঢাকা লিট ফেস্টবাংলা সাহিত্যকে বিশ্বমঞ্চে তুলে ধরতে নবম বারের মতো হতে যাচ্ছে তিন দিনব্যাপী ঢাকা লিট ফেস্ট।

আজ ৭ নভেম্বর (বৃহস্পতিবার) রাজধানীর বাংলা অ্যাকাডেমি মাঠে লিট ফেস্ট শুরু হবে। চলবে ৯ নভেম্বর (শনিবার) পর্যন্ত। এতে পাঁচ মহাদেশের ১৮ দেশ থেকে শতাধিক বিদেশি এবং দুই শতাধিক বাংলাদেশি সাহিত্যিক, লেখক, গবেষক, সাংবাদিক, রাজনীতিক অংশ নেবেন বলে আয়োজকরা জানিয়েছেন।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা লিট ফেস্টের আয়োজকরা।

এ সময় জানানো হয়, সাহিত্যসহ সমাজের বিভিন্ন বিষয়ে দেশি-বিদেশি অতিথিদের সঙ্গে সরাসরি আলোচনার সুযোগ পাবেন জনসাধারণ।
সংবাদ সম্মেলনে ঢাকা লিট ফেস্টের পরিচালক সাদাফ সাজ বলেন, এবার বুকার পুরস্কারপ্রাপ্ত বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ লেখক মনিকা আলী, ভারতীয় রাজনীবিদ শশী থারুর, কথাসাহিত্যিক উইলিয়াম ডালরিম্পলসহ বিশ্ববরেণ্য ব্যক্তিরা আসবেন। এছাড়া, দুই বাংলার জনপ্রিয় লেখক মণিশংকর মুখোপাধ্যায়, বাংলাদেশের জনপ্রিয় কথাসাহিত্যিক শাহীন আখতার, সৈয়দ মনজুরুল ইসলাম, আসাদ চৌধুরী, রুবী রহমান, সেলিনা হোসেনসহ অনেকে উপস্থিত থাকবেন।

সাদাফ সাজ আরো বলেন, লিট ফেস্টে যে শুধু ৯০টির বেশি সেশন হবে তা নয়, এখানে রয়েছে বইয়ের সমারোহ, দেশীয় ঐতিহ্যকে তুলে ধরার উন্মুক্ত মঞ্চ। বই প্রকাশ এবং বইয়ের মোড়ক উন্মোচনও হবে এই আয়োজনে। লোকশিল্পীদের উপস্থিতিও থাকবে এ আয়জনে।
এবারের ঢাকা লিট ফেস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে উৎসর্গ করা হবে, জানিয়ে সাদাফ সাজ জানান, জাতির জনককে নিয়ে এবার অনেকগুলো আয়োজন রয়েছে।

আয়োজকরা জানিয়েছেন, অংশগ্রহণকারীদের জন্য উন্মুক্ত থাকবে লিট ফেস্ট। তবে এজন্য আগে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করা যাবে এই লিংকে https://www.dhakalitfest.com/register । রেজিস্ট্রেশনের মাধ্যমে পাওয়া ই-টিকিট প্রবেশপত্র হিসেবে বিবেচ্য হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলা ট্রিবিউনের সম্পাদক জুলফিকার রাসেল, ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান, সিটি ব্যাংকের এমডি মাসরুর আরেফিন, ঢাকা লিট ফেস্টের পরিচালক কাজী আনিস আহমেদ এবং আহসান আকবর প্রমুখ।



আর্কাইভ