শিরোনাম:
ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯

Shikkha Bichitra
রবিবার, ২২ আগস্ট ২০২১
প্রথম পাতা » আরও | বিশ্ববিদ্যালয় | শিক্ষা » আন্তর্জাতিক ধান গবেষণা কেন্দ্রের সঙ্গে চুক্তি করল আইইউবিএটি
প্রথম পাতা » আরও | বিশ্ববিদ্যালয় | শিক্ষা » আন্তর্জাতিক ধান গবেষণা কেন্দ্রের সঙ্গে চুক্তি করল আইইউবিএটি
১৯৮ বার পঠিত
রবিবার, ২২ আগস্ট ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আন্তর্জাতিক ধান গবেষণা কেন্দ্রের সঙ্গে চুক্তি করল আইইউবিএটি

---

ফিলিপাইনভিত্তিক আন্তর্জাতিক ধান গবেষণা কেন্দ্রের (ইরি) সঙ্গে একাডেমিক সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি)। গত ৯ আগস্ট একটি ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে চুক্তি সম্পন্ন হয়। আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব এবং ইরির মহাপরিচালকের পক্ষে প্রতিষ্ঠানটির বাংলাদেশ প্রতিনিধি ড. হোমনাথ ভান্ডারী সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

চুক্তির আওতায় বিভিন্ন ক্ষেত্রে আইইউবিএটি ও ইরি একযোগে কাজ করবে। যেমন গবেষণা, শিক্ষার্থী-শিক্ষকদের গবেষণায় সহায়তা দেওয়া, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন সেমিনার ও কর্মশালা আয়োজন, নবীন কৃষি গবেষক ও কৃষি উদ্যোক্তা উন্নয়ন, ইত্যাদি।

অনলাইনে আয়োজিত এই অনুষ্ঠানে পরিচিতি পর্ব শেষে বক্তব্য রাখেন ইরির মহাপরিচালক ড. জিন বালিই, আইইউবিএটির উপাচার্য ড. আব্দুর রব, ইরি এডুকেশনের প্রধান গোপেশ টিওয়ারী, ইরির বাংলাদেশ প্রতিনিধি ড. হোমনাথ ভান্ডারী, বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ডিন অধ্যাপক মো. শহীদুল্লাহ মিয়া, কৃষি অনুষদের সমন্বয়ক ড. ফারজানা সুলতানা এবং আইইউবিএটির আন্তর্জাতিক প্রোগ্রামের পরিচালক মোজাফ্ফর আলম চৌধুরী।

এ ছাড়াও অনুষ্ঠানে শিক্ষক, ও দুই পক্ষের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



আর্কাইভ