শিরোনাম:
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

Shikkha Bichitra
বৃহস্পতিবার, ৫ মার্চ ২০২০
প্রথম পাতা » মাধ্যমিক বিদ্যালয় | শিক্ষা | শিক্ষাঙ্গন » নতুন কারিকুলামে দশম শ্রেণি পর্যন্ত ভিন্ন কোনো বিভাগ থাকবেনা: ডা.দীপু মনি
প্রথম পাতা » মাধ্যমিক বিদ্যালয় | শিক্ষা | শিক্ষাঙ্গন » নতুন কারিকুলামে দশম শ্রেণি পর্যন্ত ভিন্ন কোনো বিভাগ থাকবেনা: ডা.দীপু মনি
৮৭৮৬২ বার পঠিত
বৃহস্পতিবার, ৫ মার্চ ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নতুন কারিকুলামে দশম শ্রেণি পর্যন্ত ভিন্ন কোনো বিভাগ থাকবেনা: ডা.দীপু মনি

নতুন কারিকুলামে দশম শ্রেণি পর্যন্ত ভিন্ন কোনো বিভাগ থাকবেনা: ডা.দীপু মনিনতুন যে কারিকুলাম হচ্ছে দশম শ্রেণি পর্যন্ত ভিন্ন কোনো বিভাগ থাকবেনা। ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়ে দিয়েছেন। সে অনুয়ায়ী কারিকুলাম পরিমার্জন কাজ চলছে, বলেছেন শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি।

তিনি আরো বলেন, নতুন কারিকুলাম যখন থেকে বাস্তবায়িত হবে তখন থেকে একাদশ শ্রেণির আগে আর কোনো বিভাগ থাকবেনা। তিনি আরও বলেন নোট বই গাইড বই যেগুলো চলার কথা নয়, সেগুলো আর থাকবেনা। এগুলো কেনার জন্য কোনো শিক্ষার্থীকে চাপ প্রয়োগ করা যাবেনা। তবে ৩৩ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষামন্ত্রণালয়ের একার পক্ষে নজরদারী করা সম্ভব নয়। এ জন্য মিডিয়াসহ সকলের সহযোগিতা প্রয়োজন।

শিক্ষামন্ত্রী বলেন, তবে সহায়ক বই থাকতে পারে। কারণ সারা বিশ্বে সহায়ক বইয়ের প্রচলন আছে।
তবে তা অনুমোদিত হতে হবে। শিক্ষা আইন প্রনীত হলেই এনিয়ে আর কোনো প্রশ্ন থাকবেনা।

ডা. দীপু মনি আজ দুপুরে চাঁদপুর সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন। এর আগে পুরানবাজার ডিগ্রি কলেজে পরে চাঁদপুর সরকারি মহিলা কলেজে একই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. সৈয়দ মো. গোলাম ফারুকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।



আর্কাইভ