শুক্রবার, জানুয়ারি ১৯, ২০১৮
হোম > আন্তর্জাতিক > ‘মেডিকেল অ্যাওয়ার্ড অফ এক্সিলেন্স’ পাচ্ছেন ব্র্যাকের ভাইস চেয়ারপারসন আহমেদ মোশতাক রাজা চৌধুরী

‘মেডিকেল অ্যাওয়ার্ড অফ এক্সিলেন্স’ পাচ্ছেন ব্র্যাকের ভাইস চেয়ারপারসন আহমেদ মোশতাক রাজা চৌধুরী

শিশুস্বাস্থ্য উন্নয়নে কর্মরত যুক্তরাষ্ট্রভিত্তিক রোনাল্ড ম্যাকডোনাল্ড হাউস চ্যারিটিজ (আরএমএইচসি) এ বছর ‘মেডিকেল অ্যাওয়ার্ড অফ এক্সিলেন্স’ পুরস্কারেরজন্য ব্র্যাকের ভাইস চেয়ারপারসন আহমেদ মোশতাক রাজা চৌধুরীকে মনোনীত করেছে।

আগামী ১১ই নভেম্বর যুক্তরাষ্ট্রের শিকাগোতে আয়োজিত অনুষ্ঠানে তাঁর হাতে এ পুরস্কার তুলে দেওয়া হবে।

গত বুধবার (৬ সেপ্টেম্বর) প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এ মনোনয়নের বিষয়টি তাঁকে জানানো হয়। শিশুর স্বাস্থ্য উন্নয়ন ও সার্বিক কল্যাণে বিশেষ অবদান রাখারজন্য এই পুরস্কার দেওয়া হয়ে থাকে। আরএমএইচসি পুরস্কার বিজয়ীর সম্মানে তাঁর নির্বাচিত কোনো অলাভজনক বেসরকারি সংস্থাকে এক লাখ মার্কিন ডলারঅনুদান প্রদান করে।

বাংলাদেশের কমিউনিটি স্বাস্থ্যসেবা ব্যবস্থার অন্যতম পুরোধা জনাব চৌধুরী বর্তমানে যুক্তরাষ্ট্রের কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও লন্ডন স্কুল অবইকোনমিক্সের সাউথ এশিয়া সেন্টারের বোর্ড সদস্য। এছাড়া তিনি এশিয়া অ্যাকশন অ্যালায়েন্স ফর হিউম্যান রিসোর্সেস ইন হেলথ-এর প্রেসিডেন্ট এবংজাতিসংঘ পরিচালিত স্কেলিং আপ নিউট্রিশন (সান) মুভমেন্ট-এর লিড গ্রুপের সদস্য।

উল্লেখ্য, ইতিপূর্বে বিশ্বখ্যাত এই পুরস্কার পেয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট জিমি কার্টার, সাবেক মার্কিন ফার্স্ট লেডি বারবারা বুশ, জর্দানের রানি নূর, রুয়ান্ডার স্বাস্থ্যমন্ত্রী অ্যাগনেস বিনাগোয়াহো প্রমুখ।

১৯৭৪ সালে প্রতিষ্ঠিত দাতব্য সংস্থাটি বর্তমানে ৬৪টিরও বেশি দেশ ও অঞ্চলে শিশুর স্বাস্থ্য ও কল্যাণ নিশ্চিত করার লক্ষ্যে কাজ করছে। এজন্য ২০১৬ সালেসংস্থাটি ৫৫ লাখের ওপর পরিবারকে সহায়তা দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *