শুক্রবার, জানুয়ারি ১৯, ২০১৮
হোম > খেলাধুলা > ক্রিকেট মাঠে আবার মৃত্যু !

ক্রিকেট মাঠে আবার মৃত্যু !

বেশ কিছুদিন আগেই অস্ট্রেলিয়ার অনুশীলন ম্যাচে ডেভিড ওয়ার্নার জোস হ্যাজেলউডের বাউন্সারে আহত হয়েছেন। শেফিল্ড শিল্ড ম্যাচে মারণ বাউন্সারে তিন বছর আগেই প্রাণ হারিয়েছিলেন তারকা ক্রিকেটার ফিল হিউজ। এই তালিকায় নতুন এক বেদনার নাম যুক্ত হলো-জুবের আহমেদ ।
ঘরোয়া ক্রিকেট খেলতে গিয়ে মৃত্যু হল পাকিস্তানের উঠতি তারকা জুবের আহমেদের। মারদানে খেলা চলাকালীন এই দুর্ঘটনা ঘটে। পাকিস্তানের মিডিয়া সূত্রের খবর, ১৪ আগস্ট পাকিস্তানের স্বাধীনতা দিবসে খেলা চলছিল মারদানে। সেখানেই ব্যাট করতে গিয়ে মৃত্যু হয় উঠতি তারকার। সজোরে এক বাউন্সার ধেয়ে আসলে, নিজেকে বাঁচাতে পারেনি তরুণ ক্রিকেটার। পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে জুবের আহমেদ যথেষ্ট পরিচিত নাম। লিস্ট-এ তালিকাভুক্ত ম্যাচে যেমন তিনি খেলেছেন, তেমনই কোয়েট্টা বিয়ার্সের হয়ে টি-টোয়েন্টি ম্যাচেও অংশ নিয়েছেন।
জুবের আহমেদ মারা যাওয়ায় শোকের ছায়া নেমে আসে পাকিস্তানের ক্রিকেট মহলে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে সমবেদনা জানিয়ে টুইটও করা হয়েছে। সেই টুইটে বলা হয়েছে, ‘‘জুবের আহমেদের মৃত্যু ফের একবার মনে করিয়ে দিল খেলার সময় বর্ম পড়ে থাকা কতটা প্রয়োজন। জুবেরের পরিবারের জন্য সমবেদনা রইল।’’ শুধু জুবের আহমেদের মৃত্যুই নয়, তারপর একাধিকবার বাউন্সারে আহত হওয়ার ঘটনা ঘটলেও, মৃত্যু ঘটেনি। কিন্তু পাকিস্তানি যুবক নিয়তিকে এড়াতে পারলেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *