শুক্রবার, জানুয়ারি ১৯, ২০১৮
হোম > জাতীয় > আইসিটি) শিক্ষকদের বিষয়ে আবারও তথ্য চেয়েছে মাউশি

আইসিটি) শিক্ষকদের বিষয়ে আবারও তথ্য চেয়েছে মাউশি

এমপিওভুক্তির লক্ষ্যে বেসরকারি স্কুল ও কলেজে কর্মরত ননএমপিও বিজ্ঞান ও কম্পিউটার (আইসিটি) শিক্ষকদের বিষয়ে আবারও তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। সোমবার (১৬ই অক্টোবর) এ সংক্রান্ত এক আদেশ প্রকাশ করেছে অধিদপ্তর।
আদেশে ২০১১ খ্রিস্টাব্দের ১৩ই নভেম্বরের পর স্কুল ও কলেজগুলোতে বিজ্ঞান ও আইসিটি বিষয়ের নন-এমপিও শিক্ষকদের নামের তালিকা ছক আকারে হার্ড কপি এবং সফ্ট কপি শিক্ষা অধিদপ্তরে তিন কর্মদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা শিক্ষা কর্মকর্তাদেরকে পাঠাতে নির্দেশ দেয়া হয়েছে। দৈনিকশিক্ষার পাঠকদের সুবিধার জন্য স্কুলের ছকটি দিয়ে দেয়া হলো। কলেজের ছকটি অধিদপ্তর থেকে প্রস্তুত হলে সেটিও প্রকাশ করা হবে।
বৈধভাবে নিয়োগ পেয়ে দীর্ঘ কয়েকবছর যাবত পাঠদান করে আসছেন আইসিটি তথা কম্পিউটার ও বিজ্ঞান শিক্ষক এবং অতিরিক্ত শ্রেণি শাখা ও বিষয়ের শিক্ষকরা্ কিন্তু তাদেরকে এমপিওভুক্ত করা হচ্ছেনা। অবশেষে উদ্যোগ নেয়া হলো এমপিওভুক্তির। সেই লক্ষ্যেই ফের তথ্য চাওয়া হয়েছে বলে দৈনিকশিক্ষাডটকমকে জানিয়েছেন অধিদপ্তরের একাধিক কর্মকর্তা। এর আগে যাদেরকে তালিকাভুক্ত করা হয়েছে তাদের নাম যেন বাদ না পড়ে সেলক্ষ্যে জেলাভিত্তিক তালিকাটিও জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।
তবে, মাদ্রাসা শিক্ষকদের জন্য কী পদক্ষেপ নেয়া হয়েছে তা এখনও জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *